গৌরীপুরে আশ্রয়ন প্রকল্প উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নে ভূমিহীন দরিদ্রদের জন্য নির্মিত আশ্রয়ন প্রকল্পটি মঙ্গলবার (৩০জুলাই) উপজেলা প্রশাসনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রকল্পটি হস্তান্তর করেন মেজর সায়েম আদনান বিন রহমান। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রকল্পটি গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম। এসময় উপস্থিত ছিলেন ভাংনামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মফিজনুন নূর খোকা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেন ও সেনাবাহিনীর অন্যান্য সদস্যবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্পের আওতায় উপজেলার ভাংনামারী ইউনিয়নের উজান কাশিয়ারচর গ্রামে আশ্রয়ন প্রকল্পটি নির্মিত হয়েছে। এক একর খাস জমির উপর নির্মিত প্রকল্পটিতে ৪টি ব্যারাক, ১০টি স্বাস্থ্যসম্মত পায়খানা ও ৫টি টিউবওয়েল রয়েছে। প্রতিটি ব্যারাকে ৫টি করে মোট ২৫টি পরিবার বসবাস করতে পারবে। সবকটি ব্যারাকই আধাপাকা বিল্ডিং।

বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্ববধানে প্রকল্পটি বাস্তবায়ন করে সেনাবাহিনীর ১৯পদাতিক ডিভিশন। নির্মাণে ছিল ১৩৩ফিল্ড ওয়ার্কশপ কোম্পানী এবং এসএসডি, মোমেনশাহী সেনানিবাস। প্রকৃত ভূমিহীন ও দরিদ্রদের আবেদনের মাধ্যমে যাছাই-বাছাই করে ঘরগুলি বরাদ্দ দেয়া হবে।

ঢাকা নিউজ/এসআইএম