ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

নিউজ ডেস্ক:   জয় দিয়েই ইংল্যান্ডে চলমান অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজ শুরু করলো বাংলাদেশ। সোমবার স্থানীয় সময় সকাল ১১টায় নিউ রোড কাউন্টি গ্রাউন্ডের ওই ম্যাচে ১২ ওভার হাতে রেখেই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটের দুর্দান্ত জয় পায় বাংলাদেশ।

সকালে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে পুরো ৫০ ওভার খেলে ৭ উইকেটের বিনিময়ে ২০০ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ইংল্যান্ডের ইনিংসে ৯৯ বলে ৬৯ রান করে অপরাজিত থাকা লুইস গোল্ডওর্দি ও ৭৮ বলে ৫৮ করা কেসি অল্ড্রিজ ছাড়া দলের কেউই জ্বলে উঠতে পারেননি।

বাংলাদেশের পক্ষে তানজিম হাসান সাকিব ৪ উইকেট ও মৃত্যুঞ্জয় চৌধুরী ১টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ১৫ ওভারেই তিন উইকেট হারায় বাংলাদেশ দল। এ সময় বাংলাদেশের দলীয় সংগ্রহ মাত্র ৭২ রান। চতুর্থ উইকেটে ১১৪ রানের দুর্দান্ত পার্টনারশিপ আসে তৌহিদ হৃদয় ও শাহাদাত হোসেনের ব্যাট থেকে। দলীয় ১৮৬ রান ও ব্যক্তিগত ৫৭ রানের মাথায় সাজঘরে ফেরেন শাহাদাত। তবে দল সে সময় জয়ের অনেক কাছাকাছি। ইনিংস শেষ পর্যন্ত ৭০ রানে অপরাজিত থেকে দলকে জয়ের দ্বার প্রান্তে পৌঁছে দেন তৌহিদ। ইনিংসের ৩৮তম ওভারের প্রথম বলেই জয়ের দেখা পায় স্বাগতিক বাংলাদেশ।

বল হাতে ইংল্যান্ডের হয়ে কেসি অল্ড্রিজ নেন ২টি উইকেট। পাশাপাশি নিক কিম্বার ও জ্যাক মরলে নেন ১টি করে উইকেট।

উল্লেখ্য, সিরিজে এটি বাংলাদেশের প্রথম আর ইংল্যান্ডের দ্বিতীয় ম্যাচ। দুর্দান্ত এক জয় দিয়ে বাংলাদেশের সরজ শুরু হলেও ইংল্যান্ডের জন্য এতটা সুখকর হয়নি এই সিরিজ। সিরিজের প্রথম ম্যাচে ভারতের কাছে আর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের কাছে হারের ফলে জয়ের স্বাদ এখনো পায়নি সম্প্রতি বিশ্ব চ্যাম্পিয়নদের জুনিয়রা।