সম্মিলিত সামাজিক আন্দোলনের মহানগরে মতবিনিময় সভা

নিউজ ডেস্ক :   ঢাকা মহানগরসহ সারাদেশে- ডেঙ্গু-চিকনগুনিয়া প্রতিরোধ ও ঢাকা মহানগরকে জলাবদ্ধতা মুক্ত এবং দেশব্যপী বন্যার্তদের পাশে দাড়ানোর আহবান।

পূর্বের শতর্কতা থাকা সত্বেও ঢাকা-শহরে মশানিধনে কর্তৃপক্ষের উদাসীনতা ও উপহাশ খুবই পীড়াদায়ক। প্রতিদিনের প্রচার মাধ্যমে প্রকাশিত সংবাদ জন-সাধারনের মাঝে নতুন করে ডেঙ্গু চিকনগুনিয়া আতংঙ্ক বৃদ্ধি পাচ্ছে। সময়ের ব্যবধানে রাজধানী থেকে মশা ছড়িয়ে পড়েছে বিভিন্ন জেলায়, বেশ কিছু মানুষের মৃত্যুর পর ঢাকা উত্তর-দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র মহোদয়দের বক্তব্য দায়িত্বহীন ও হাস্যকর প্রমাণ করে, এ ছাড়া সিটি কর্পোরেশনের মশানিধনে ত্রুটি যুক্ত ব্যবস্থাও অকার্যকর ঔষধ প্রয়োগে ডেঙ্গু মশা যে মারা যায়নি। মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা হয়েছে বলেই মাননীয় হাইকোর্ট রুল জারি করেন।

আমরা হাইকোর্টের নির্দেশ দ্রুত বাস্তবায়ন করে জন-জীবনের স্বস্তি ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি।অন্যদিকে বৃষ্টির পানিতে ঢাকা বাসী বিভিন্ন এলাকায় যে ভাবে মানুষ বন্দী হয়ে পড়ছে, যানজট ও জলজটে ঢাকা বাসীর যে দুর্দশাতা ফি-বছর চলে আসছে।  আমরা জলজট মুক্ত ও ডেঙ্গু মুক্ত ঢাকা চাই। আমরা ঢাকা সিটিকর্পোরেশন, ওয়সা, বিদ্যুৎ, তিতাসগ্যাস-সহবিভিন্ন সংস্থার সমন্বিত উদ্যেগে ঢাকাকে বন্যা মুক্ত করার দাবি জানাচ্ছি।

আজ ১৯ জুলাই সম্মিলিত সামাজিক আন্দোলন ঢাকা মহানগর শাখার মতবিনিময় সভায় সংগঠনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ উপরোক্ত মন্তব্য করেন। ঢাকা মহানগর নেতা কামরানুররশীদ তুহিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জাহাঙ্গীর আলম ফজলু,বাবলু হাওলাদার, জোবায়ের আলমপ্রমুখ।

সভায় সংগঠনের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি করা হয়।