কুলাউড়ায় জয়ন্তিকা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত

নিউজ ডেস্ক :   সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেসের একটি বগি মৌলভীবাজারের কুলাউড়ায় লাইনচ্যুত হয়েছে। শুক্রবার দুপুর ১২টার দিকে কুলাউড়া জংশনের আউটার সিগনালের কাছে এ দুর্ঘটনা ঘটে। এতে যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে।

দুর্ঘটনার ঘন্টা দেড়েক পর উদ্ধার কার্যক্রম শেষে জয়ন্তিকা ট্রেনটি ঢাকার উদ্দেশে কুলাউড়া থেকে ছেড়ে যায়। অন্যদিকে ঢাকা থেকে সিলেটগামী পারাবত ও সিলেট থেকে চট্টগ্রামগামী পাহাড়িক আন্ত:নগর ট্রেনটি সাময়িক যাত্রা বিরতি শেষে নির্দ্দিষ্ট গন্তব্যের দিকে চলে যায়।

স্থানীয় ও রেল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, সিলেট থেকে ছেড়ে আসা জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি সিলেট-কুলাউড়া রেল সেকশনের কুলাউড়া আউটার জংশনের সিগনালে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। কি কারণে মধ্যখানের একটি বগিটি লাইনচ্যুত হয় সঠিক কারণ তাৎক্ষণিকভাবে স্থানীয় রেল কর্তৃপক্ষ জানাতে পারেনি।

কুলাউড়া রেল স্টেশনের স্টেশন মাস্টার মুহিব উদ্দিন জানান, পয়েন্টে সঠিক সিগনালের মাধ্যমে জয়ন্তিকা স্টেশনে প্রবেশ করে। যান্ত্রিক ত্রুটি নাকি রেললাইনের সমস্যার কারনে বগিটি লাইনচ্যুত হয় তা প্রকৌশল বিভাগের লোকজন সঠিক তথ্য দিতে পারবেন।

তিনি আরও জানান, যে বগিটি লাইনচ্যুত হয়েছে সেটি উদ্ধারের পর বেলা সোয়া ১টার দিকে জয়ন্তিকা এক্সপ্রেস ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। সাময়িক সময়ের জন্য অপরাপর ট্রেনের চলাচলে বিঘ্ন ঘটলেও কুলাউড়া জংশনে আরেকটি লাইন থাকায় কিঞ্চিৎ যাত্রা বিরতি শেষে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য, জয়ন্তিকা ট্রেনটি সকাল সাড়ে ১০টায় কুলাউড়া আসার কথা থাকলেও সিলেট থেকে বিলম্বে ছাড়ার কারণে দুপুর ১২টার দিকে কুলাউড়ায় আসে।

গত ২৩ জুন কুলাউড়ার বরমচালে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ভয়াবহ দুর্ঘটনায় পড়লে ৪ যাত্রী নিহত ও শতাধিক যাত্রী আহত হন।