সংগীতের উজ্জ্বল নক্ষত্র নকিব খান

নিউজ ডেস্ক :  সংগীতের একজন উজ্জ্বল নক্ষত্র নকিব খান। অসংখ্য শ্রোতাপ্রিয় কালজয়ী গানের সুরকার, গীতিকার ও গায়ক তিনি। ‘মন শুধু মন ছুঁয়েছে’, ‘এখন অনেক রাত’, ‘তুমি বললে’, ‘ভাল লাগে জোসনা’, ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’, ‘যদি লক্ষ্য থাকে অটুট’-এমন অসংখ্য গানের সুরস্রষ্টা। সংগীত জীবনের নানা কথা এবং সংগীতের সমসাময়িক বিষয় নিয়ে কথা বলবেন রেনেসাঁ ব্যান্ডের অন্যতম এই সদস্য। ভিন্নধর্মী গবেষণামূলক অনুষ্ঠান নেকটার নিবেদিত ‘সৃষ্টি সুখের উল্লাসে’ অতিথি হয়ে আসছেন নকিব খান।

স্বাধীনতা পূর্ববর্তী সময় থেকে শুরু করে এখন পর্যন্ত প্রায় ৫০ বছরের সংগীত জগতে যাদের অবদান পাথেয় হয়ে আছে, তাদের উপস্থিতিতে শিল্পী ও সৃষ্টির গল্প নিয়েই অনুষ্ঠানটি সাজানো হয়েছে। এর মূল প্রতিপাদ্য ‘শিল্পের সাথে সৃষ্টির গল্প’।

অনুষ্ঠানের প্রতি পর্বে অতিথি হয়ে আসবেন একজন সংগীতশিল্পী। আমন্ত্রিত অতিথি বলবেন সংগীত জীবনের প্রাপ্তি-অপ্রাপ্তির কথা। পাশাপাশি গাইবেন গানও।

কবি ও উপস্থাপক রেজাউদ্দিন স্টালিনের সঞ্চালনায় ‘সৃষ্টি সুখের উল্লাসে’ অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাইফুল ইসলাম সাইফ। আগামীকাল থেকে প্রতি শুক্রবার রাত ৯টায় এটি প্রচার হবে জিটিভিতে।