পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসী গ্রেফতার

নিউজ ডেস্ক :   তরল প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানির চুক্তির বিনিময়ে কয়েকশ’ কোটি রুপি আদান-প্রদান সংক্রান্ত দুর্নীতির এক মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এনের নেতা শহিদ খাকান আব্বাসীকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার পাকিস্তানের জাতীয় জবাবদিহিতা ব্যুরোর (এনএবি) ১২ সদস্যের একটি দল তাকে গ্রেফতার করে বলে ডন নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে বলা হয়, এদিন এনএবির চেয়ারম্যান জাভেদ ইকবাল পিএমএল-এনের আরেক নেতা ও পাকিস্তানের রাষ্ট্রায়ত্ত পেট্রোলিয়াম কোম্পানি পাকিস্তান স্টেট অয়েলের সাবেক ব্যবস্থাপনা পরিচালক শেখ ইমরানুল হককে গ্রেফতারের জন্যও একটি পরোয়ানায় সই করেছেন।

ডন নিউজ টিভিতে প্রচারিত খবর অনুযায়ী, পিএমএল-এনের নেতা আহসান ইকবাল ও মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেবকে নিয়ে একটি সংবাদ সম্মেলনে যোগ দিতে যাওয়ার পথে আব্বাসীকে গ্রেফতার করা হয়। শুরুতে আব্বাসী গ্রেফতারে বাধা দিলেও পরে হাল ছেড়ে দেন। গ্রেফতারের পর মেডিকেল চেকআপ শেষে তাকে লাহোরে এনএবি কার্যালয়ে নেওয়া হয়।

এলএনজি আমদানি সংক্রান্ত এই মামলায় পাকিস্তানের সাবেক অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইলের বিরুদ্ধেও তদন্ত চলছে। তাকে গ্রেফতারে এনএবির কয়েকটি দল করাচি ও ইসলামাবাদে কাজ করছে।