অতিথি পাখিদের ব্যাপারে সতর্ক থাকতে হবে: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক :  তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই দেশ নিরাপদ। তার হাত থেকে যদি অন্য কারও হাতে যায়, তাহলে দেশ আবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হবে। দেশে আবার খুন-খারাবি বাড়বে। পথ হারাবে দেশ। তাই দেশের যে অগ্রগতি, একে ধরে রাখতে হলে আজকের তরুণরা যে স্বপ্ন দেখেন, সেই স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে হবে।

‘গণতন্ত্র বন্দি দিবস’ উপলক্ষে বুধবার সকালে চট্টগ্রামে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে।

এ সময় ড. হাছান মাহমুদ আরও বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নয়, দেশের গণতন্ত্রকে বন্দি করা হয়েছিল। মানুষের অধিকার হরণের জন্য মূলত তখন তাকে আটক করা হয়। তাই ১৬ জুলাই শেখ হাসিনার বন্দি দিবস নয় গণতন্ত্রের বন্দি দিবস পালন করা হচ্ছে।

তিনি আরও বলেন, সে সময় আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করে শেখ হাসিনাকে রাজনীতি থেকে বিতাড়িত করতে দলের ভেতর থেকেও একটি ষড়যন্ত্র ছিল। তবে শেখ হাসিনার আপসহীন ভূমিকার কারণে এবং দলের কিছু বিশ্বস্ত নেতাকর্মীর সাহসী সংকল্পের কারণে গণতন্ত্র ও রাজনীতি রক্ষা পেয়েছে।

পর পর তিনবার দল ক্ষমতায় আসায় দলে অনেক অতিথি পাখি ঢুকে গেছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, তারা দলের জন্য অশনিসংকেত, তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সহসভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু প্রমুখ।