জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া সমন্বয়ক হামিমকে শীর্ষ সন্ত্রাসীর হুমকি

বিশেষ প্রতিবেদক, ঢাকানিউজ২৪ ডট কম:  জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া সমন্বয়ক, গণফোরামের সাংগঠনিক সম্পাদক ও ঢাকানিউজ২৪ ডট কমের সম্পাদক লতিফুল বারী হামিমকে শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে ভারতী মোবাইল ফোন নম্বর থেকে চাঁদা দাবী  ও হুমকি প্রর্দশন করে । গতকাল এ ঘটনায় তিনি মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।জিডি নং-১০৬২ ।

গত ৭ জুলাই আনুমানিক সকাল ১০টা থেকে ১০.৩০মি সুব্রত বাইন পরিচয়ে লতিফুল বারী হামিমের ব্যক্তিগত মোবাইলে +০০৯১৮০১৭৮২২৭২৫ নম্বর থেকে ফোন করে হুমকি, ভয়ভীতি প্রর্দশন ও চাদা দাবী করে। সুব্রত বাইন মোবাইলে কলকাতায় অবস্হান করছে বলে দাবী করেন।

সুব্রত বাইন জনাব হামিমকে বলেন আমার টাকার বিশেষ প্রয়োজন । আমি লোক পাঠাব। আমার লোকের চাহিদা মত টাকা দিয়ে দিবেন । অন্যথায় আমার লোকেরা বাসায় যেয়ে টাকা নিয়ে আসবে। টাকা না দিলে আমি পরিবারের সকলকে দেখে নেব । 

জনাব হামিম বলেন বিষয়টি প্রথমে গুরুত্ব না দিলেও মিডিয়ার মাধ্যমে জানতে পারি একই নাম্বার থেকে অধ্যাপক আনু মুহাম্মদকে একই ধরনের হুমকি দিয়েছে। অতপর বিষয়টি মতিঝিল থানায় জানাই। ডিউটি কর্মকর্তা বিষয়টি সাধারন ডাইরি করার জন্য পরামর্শ দেন । তদন্ত কাজের জন্য মতিঝিল থানার এস আই সুজন কুমার রায়কে দায়িত্ব দেওয়া হয়েছে । তদন্ত কর্মকর্তার সাথে আমার প্রাথমিক আলোচনা হয়েছে ।

গত মঙ্গলবার তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদকে একই নাম্বার থেকে সুব্রত বাইন পরিচয়ে হুমকি দেয়া হয়।