সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ আর নেই

নিউজ ডেস্ক : সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল ইসলাম খান বলেন, ‘আজ রোববার সকাল পৌনে ৮টায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) জাতীয় পার্টির চেয়ারম্যান শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।’

‘এরশাদের পরিবারের সদস্যদের এ খবর জানানো হয়েছে। তাঁরা হাসপাতালে এসেছেন। তাঁরাই এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত জানাবেন,’ যোগ করেন রাশেদুল ইসলাম খান।

এরশাদের উপ-প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালিবলেন, ‘আইএসপিআর থেকে জাতীয় পার্টির চেয়ারম্যানের মৃত্যুর খবর জানানো হয়েছে। তিনি সকাল পৌনে ৮টায় মারা গেছেন। দল ও পরিবারের সদস্যরা মিলে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে।’

গত ২৬ জুন থেকে ঢাকার সিএমএইচে ভর্তি ছিলেন এইচ এম এরশাদ। তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি শারীরিক বিভিন্ন জটিলতায় ভুগছিলেন।

সাবেক এই রাষ্ট্রপতির মৃত্যুর খবর পেয়ে তাঁর স্ত্রী জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ, ছোট ভাই জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ দলের ঊর্ধ্বতন নেতারা সিএমএইচে ছুটে যান।

১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি রংপুর জেলার দিনহাটায় জন্মগ্রহণ করেন এরশাদ।