সোমালিয়ায় জঙ্গি হামলায় সাংবাদিকসহ নিহত ২৬

নিউজ ডেস্ক:    আফ্রিকার দেশ সোমালিয়ার একটি হোটেলে জঙ্গি হামলায় সাংবাদিকসহ অন্তত ২৬ জন নিহত হয়েছেন। দেশটির দক্ষিণাঞ্চলের বন্দর শহর কিসমায়োতে অ্যাসাসে নামের একটি হোটেলে এ হামলার ঘটনা ঘটেছে বলে শনিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হযেছে।

গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে একজন আত্মঘাতী হামলাকারী ওই হোটেলে ঢুকে পড়ার পর বন্দুকধারীরা গুলিবর্ষণ করে। এতে হতাহতের ঘটনা ঘটে।

নিহত ২৬ জনের মধ্যে খ্যাতিমান সাংবাদিক হোডান নালেয়াহ ও তার স্বামী এবং কযেকজন বিদেশিও রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। ইসলামি জঙ্গি গ্রুপ আল-শাবাব এ হামলার দায় স্বীকার করেছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় একজন রাজনীতিবিদ, তিনজন কেনিযার নাগরিক, তিনজন তানজেনিয়ার নাগরিক, দুইজন আমেরিকার ও একজন ব্রিটিশ নাগরিকের পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

হামলার ঘটনার সময হোটেলটিতে আঞ্চলিক রাজনৈতিক নেতা এবং বয়োজ্যেষ্ঠরা আসন্ন স্থানীয় নির্বাচন নিযে আলোচনায় বসেছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানিযেছেন, হঠাৎ করে একটি গাড়ি ঢুকতে দেখেন তারা; এরপরই গোলাগুলির শব্দ শোনা যায়।

জঙ্গি হামলার পর হোটেলটিকে নিযন্ত্রণে নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে বেশ কয়েক ঘন্টা সময় নিতে হয়েছে। হামলায় আঞ্চলিক প্রেসিডেন্ট অহমেদ মোহামেদ ২৬ জনের মৃত্যু এবং ৫০ জন আহত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।