নিয়োগে বাধার অবসান চান পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তারা

সুমন দত্ত: পল্লী সঞ্চয় ব্যাংকে নিয়োগ বঞ্চিত ১২৯ জন কর্মকর্তা সরকারের কাছে তাদের নিয়ে অপপ্রচার ও নিয়োগে বাধা দূর করার দাবি জানিয়েছেন। তাদের মতে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল অসত্য ভুল তথ্য দিয়ে সরকার ও গণমাধ্যমকে বিভ্রান্ত করছেন। এতে তাদের নিয়োগ নিয়ে দু:শ্চিন্তায় পড়েছেন। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এসব কথা বলেন নিয়োগবঞ্চিত ঊর্ধ্বতন কর্মকর্তাদের পক্ষে মৌসুমি হক সুমি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারের আমার বাড়ি আমার খামার প্রকল্পে কর্মরতরা বেতন ভাতা সহ সবকিছু পাচ্ছেন। তারপরও তারা বলে যাচ্ছেন তাদেরকে বেতন দেয়া হচ্ছে না। প্রকল্পে কর্মরতদের মধ্য থেকে ৮৮% জনবল পল্লী সঞ্চয় ব্যাংকে নিয়োগ দেয়া হয়েছে। ২০১৬ সাল পর্যন্ত এই নিয়োগ দেয়া হয়। বাকীদের নিয়োগ প্রক্রিয়াধীন আছে। তারপরও তাদের নিয়োগ হচ্ছে না বলে প্রচার চালাচ্ছেন।

তারা বলেন ৪৮৫ শাখাসহ পল্লী সঞ্চয় ব্যাংকে নিয়োগ যোগ্য ঊর্ধ্বতন কর্মকর্তার পদ ৫৫৬টি। এসব পদের অধিকাংশ এখনো শূন্য। বিধি অনুসারে ৫০% অর্থাৎ ২৭৮টি পদ কর্মকর্তা (সাধারণ/ ক্যাশ) হতে পদোন্নতির মাধ্যমে পুরন করতে হবে। সেক্ষেত্রে প্রার্থী না পাওয়া গেলে সরাসরি নিয়োগ দেয়া হয়। নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতি হওয়ার অভিযোগ হাস্যকর বলে দাবি করেছেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, এমদাদ সাইফ, পালকি সাহা, শামীম রেজা, ইয়াসমিন আকতার।