ফরিদপুরে পার্কে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ফরিদপুর শহরে অবস্থিত শেখ রাসেল পৌর শিশু পার্কের ভেতরে ভ্রাম্যমাণ আদালতের একটি দল রবিবার অভিযান চালিয়েছে। এসময় পার্কের ভেতরে অসামাজিক কর্মকাণ্ডের দায়ে শতাধিক তরুণ-তরুণীকে আটক করা হয়েছে।

আটককৃতদের বেশির ভাগই বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী। দীর্ঘদিন ধরে পৌর শিশু পার্কের ভেতরে অসামাজিক কার্যকলাপ চলে আসছিল-অভিযোগের ভিক্তিতে রবিবার বেলা ১২টার দিকে চার ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি দল শিশু পার্কের ভেতরে অভিযান চালিয়ে তাদের আটক করে। এদের সবাইকে অসামাজিক কর্মকাণ্ডের অভিযোগে আটক করা হয়।

পরে আটককৃতদের অনেককেই মুচলেকা দিয়ে তাদের অভিভাবকদের কাছে তুলে দেয়া হয়। কয়েক জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। অভিযোগ রয়েছে, শিশু পার্কের ম্যানেজার সৈয়দ সামির আজফারের সহযোগিতায় পার্কের ভিতরে অনৈতিক কর্মকাণ্ড চলে আসছে।
ম্যানেজারের সাথে যোগসাজসে স্থানীয় একটি চক্র পার্কের ভেতরে অশ্লীল কাজের সুযোগ করে দেয়া হয়। এ চক্রটির সাথে আবাসিক কয়েকটি হোটেলের যোগাযোগ রয়েছে বলেও অভিযোগ রয়েছে।

ম্যাজিষ্ট্রেট মো. বায়জেদুর রহমান জানান, পার্কের ভেতরে অশ্লীল কার্যলাপের অভিযোগে সেখানে অভিযান চালানো হয়। সেখান থেকে শতাধিক তরুণ-তরুণীকে আটক করা হয়। জেলার আইন-শৃংখলা পরিস্থিতি এবং পরিবেশ সুস্থ ও শান্ত রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।