ঈদের আগেই চাঁপইনবাবগঞ্জ থেকে চালু হবে বনলতা এক্সপ্রেস: রেলমন্ত্রী

নিউজ ডেস্ক:    রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, আগামী ২৫ জুলাই অথবা ঈদুল আযহার আগেই চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা আন্তনগর ট্রেন বনলতা এক্সপ্রেস চালু করা হবে।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা আন্তনগর ট্রেন চালুর পূর্বপ্রস্তুতি হিসেবে শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ সফরকালে রেলস্টেশন প্লাটফরমে জেলা আওয়ামী লীগ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী একথা বলেন।

তিনি জানান, একটি শীতাতপ নিয়ন্ত্রিত ও দুইটি শোভন বগি পাবেন চাঁপাইনবাবগঞ্জবাসী। এই তিনটি বগিতে ২৭৬ জন যাত্রী প্রতিদিন ঢাকায় যেতে পারবেন। ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে গিয়ে রাজশাহী স্টেশনে দাঁড়াবে এবং সেখানকার যাত্রী নিয়ে বিরতিহীনভাবে ঢাকায় পৌঁছাবে।

চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলমের সভাপতিত্বে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, চাঁপইনবাবগঞ্জের সংরক্ষিত আসনের এমপি ফেরদৌসি ইসলাম জেসি, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

এরআগে শুক্রবার সকালে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন করেন। স্থলবন্দর শ্রমিক লীগ আয়োজিত মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। স্থলবন্দর পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান ও শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামসহ অন্যরা।

এসময় রেলমন্ত্রী বলেন, চাঁপাইনবাবগঞ্জবাসীর আকাঙ্খা পূরণ করতে সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেলপথ সম্প্রসারণের কাজ অতিদ্রুত শুরু হবে। সে সাথে পার্শ্ববর্তী দেশ ভারতের সাথে সমঝোতা হলে সোনামসজিদের বিপরীতে ভারতের মহদীপুর থেকে মালদা পর্যন্ত রেল লাইন স্থাপন সম্ভব হবে। আর এতে সোনামসজিদ বন্দর আরো এক ধাপ এগিয়ে যাবে।