ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ বনলতা এক্সপ্রেস চালু ঈদুল আযহার আগেই: রেলমন্ত্রী

নিউজ ডেস্ক:রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ বন্দরসহ দেশের যেসব এলাকায় এখনো রেল চালু হয়নি, সেসব এলাকায় অতিদ্রুত রেলপথ চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। সেই সঙ্গে চাঁপাইনবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি বিরতিহীন ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস আগামী ঈদুল আযহার আগেই চালু করা হবে।

শুক্রবার সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন শেষে এক মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্থলবন্দর শ্রমিক লীগের আয়োজিত সভায় মন্ত্রী আরো বলেন, যে দেশ যত উন্নত, সে দেশের রেলপথও তত উন্নত। তাই দেশের রেলপথ উন্নয়নের জন্য বর্তমান সরকার অগ্রাধিকার ভিত্তিতে কাজ করে যাচ্ছে।

নুরুল ইসলাম সুজন বলেন, চাঁপাইনবাবগঞ্জবাসীর আকাঙ্খা পূরণ করতে সোনামসজিদ স্থলবন্দরের রেল সম্প্রসারণের কাজ অতিদ্রুত শুরু হবে। সেই সঙ্গে পার্শ্ববর্তী দেশ ভারতের সঙ্গে সমঝোতা হলে সোনামসজিদের বিপরীতে ভারতের মালদা পর্যন্ত রেললাইন স্থাপন সম্ভব হবে। আর এতে করে সোনামসজিদ বন্দর আরো এক ধাপ এগিয়ে যাবে।

শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহা. নিজামুল হক রানার সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দিন মণ্ডল, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান ও শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম প্রমুখ।

নুরুল ইসলাম সুজন আরো বলেন, ট্রেন নিরাপদ, সাশ্রয়ী ও আরামদায়ক বাহন। ভারতের সিংহভাগ মানুষ রেলপথে চলাচল করে। কিন্তু বাংলাদেশে এর সমানতলে রেল ব্যবস্থা গড়ে তোলা সম্ভব হয়নি। আজকে আমরা নিম্নআয়ের দেশ থেকে মধ্যমআয়ের দেশে উন্নীত হয়েছি। ইতিমধ্যে আমাদের যে উন্নয়নের ধারা সৃষ্টি হয়েছে এর সঙ্গে সঙ্গে রেলপথ সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে সরকার।

পরে রেলমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন পরিদর্শন করেন এবং আন্তঃনগর ট্রেন চালুর ব্যাপারে স্টেশন এলাকার অগ্রগতি দেখেন। রেলমন্ত্রী ৩ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত যশোর, খুলনা, বাগেরহাট, নাটোর, রাজশাহী, পঞ্চগড় এবং নীলফামারী জেলা সফরের অংশ হিসেবে শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ আসেন।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।