নীতা আম্বানির ব্যাগের দাম ২ কোটি ৬ লাখ রুপি!

নিউজ ডেস্ক:    বলিউড তারকাদের কাছে প্রায়ই দেখা যায় নামী কোম্পানির দামি হাতব্যাগ। দামি হাতব্যাগের কারণে কখনও প্রিয়ঙ্কা চোপড়া, কখনও বা আনুশকা শর্মা, কখনও আবার করিনা কাপুর খবরের শিরোনাম হয়েছেন। তাদের কারও হাতব্যাগের দাম দেড় লাখ, কারও বা সাত লাখ, কাউকে আবার হাতে ঝুলিয়ে ঘুড়ে বেড়াতে দেখা গেছে ৯ লাখ রুপি দামের হাতব্যাগ।

কিন্তু এ বার তাদের ছক্কা মেরে মাঠের বাইরে পাঠিয়ে দিলেন একজন। তিনি নীতা আম্বানি। সম্প্রতি তার হাতে যে ব্যাগ দেখা গিয়েছে তার দাম প্রায় ২ কোটি ৬ লাখ রুপি।

একটা হাতব্যাগের এত দাম শুনে চোখ কপালে উঠে যাওয়ার কথা যে কারোরই। কিন্তু ব্যাগটির এত দাম হবে না-ই বা কেন! ওই ব্যাগ কিসের চামড়া দিয়ে তৈরি জানেন? কুমিরের। না শুধু কুমিরের চামড়াই নয়, ১৮ ক্যারেটের সোনার পাশাপাশি ওই ব্যাগে রয়েছে ২৪০টি হিরা!

সম্প্রতি এমনই একটি ব্যাগ কিনেছেন নীতা। শুধু কেনেনইনি, ওই ব্যাগ হাতে ঝুলিয়ে করিশমা ও করিনা কাপুরের সঙ্গে ছবিও তুলেছেন। সেই ছবি আবার পোস্ট করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে

২০১৭-য় ওই ব্যাগটি ব্রিটেনে ‘ক্রিস্টিজ’-এ নিলামে উঠেছিল। তখন সেটি বিক্রি হয়েছিল ২ কোটি ৬১ লাখ ৫০ হাজার ১৫৯ রুপিতে। ‘ক্রিস্টিজ’-এর পক্ষে জানানো হয়েছিল, এর আগে এত দামে কোনও হাতব্যাগ বিক্রি হয়নি। তবে সেই সময় ওই ব্যাগ কে কিনেছিলেন, তা জানা যায়নি। পরে কিভাবে তা রিলায়্যান্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন তথা ধনকুবের মুকেশ আম্বানির স্ত্রী নীতার হাতে এসে পৌঁছেছে, সেটিও জানা যায়নি।

নীতার ওই ব্যাগের পোশাকি নাম ‘হিমালয়ান বার্কিন ব্যাগ’। ক্রিস্টিজ জানিয়েছে, ব্যাগটি নীল নদে থাকা কুমিরের চামড়া দিয়ে তৈরি হয়েছে।

নামের সঙ্গে কেন ‘হিমালয়’ রয়েছে তারও ব্যাখ্যা দিয়েছে ক্রিস্টিজ। তাদের দাবি, ব্যাগের রং যেহেতু সাদা, তাই এমন নামকরণ করা হয়েছে। এই গোত্রের ব্যাগের দাম আকাশছোঁয়া হলেও তার আভিজাত্যের কারণে তারকাদের বরাবরই পছন্দের। বিখ্যাত ব্রিটিশ নায়িকা-গায়িকা জেন বারকিনের নামেই এই নামকরণ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি প্রকাশের সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। নীতার শৌখিনতার প্রশংসা যেমন করেছেন অনেকে, তেমনি অনেকে একটি ব্যাগের জন্য এত অর্থ খরচ করায় সমালোচনার ঝড় তুলেছেন।