‘বাংলাদেশ সিএসও-এনজিও সমন্বয় প্রক্রিয়া’র জাতীয় কনভেনশন আগামী ৬ জুলাই

ময়মনসিংহ ব্যুরো :
বাংলাদেশের সার্বিক উন্নয়নে সক্রিয় ও মর্যাদাপূর্ণ অংশীদার হিসেবে সারাদেশে স্থানীয় পর্যায়ে কর্মরত সুশীল সমাজ সংগঠক ও এনজিও এবং তাদের বিদ্যমান নেটওয়ার্ক সমূহের সমন্বয়ে গড়ে উঠা বাংলাদেশে জাতীয় ও স্থানীয় পর্যায়ে কর্মরত সিভিল সোসাইটি অর্গানাইজেশন (সিএসও), নন গভর্ণমেন্ট অর্গানাইজেশন (এনজিও) এর সমন্বয়ে ‘বাংলাদেশ সিএসও- এনজিও সমন্বয় প্রক্রিয়া’ উদ্যোগে একটি জাতীয় কনভেনশন আগামী ৬ জুলাই সকাল ৯টায় ঢাকার ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এতে দেশের প্রতিটি বিভাগ থেকে প্রতিনিধিবৃন্দ অংশ নেবেন।

ফিরিয়ে আনতে হবে হৃত গৌরব, মানবাধিকার কর্মসূচী এবং উন্নয়নে সমান অংশীদার সিএসও/এনজিও অংশীদারিত্বে সমতা, আন্তর্জাতিক আলোচনা অনুসারে ও স্থানীয় প্রয়োজনীয়তা, ঐক্যবদ্ধ প্রচেষ্টা, স্থায়িত্বশীলতা ও এবং জবাবদিহিতার লক্ষ্যে জাতিসংঘের প্রতিশ্রুতি কার্যকর, বাংলাদেশের বাস্তবতার নিরিখে ডিমান্ড সাইড মোবিলাইজেশন এবং বিডি কোঅর্ডিনেশন প্রক্রিয়ার নেপথ্য বিবেচনাসমূহসহ গোটা সেক্টরের প্রয়োজনীয়তা ও উদ্দেশ্যসমূহ যাবতীয় প্রত্যাশা নিয়ে সিদ্ধান্ত ঘোষণাপত্র দেয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেন সংগঠনের নেতৃবৃন্দ।

আগামী ৬ জুলাই ঢাকায় ‘বাংলাদেশ সিএসও- এনজিও সমন্বয় প্রক্রিয়া’ উদ্যোগে একটি জাতীয় কনভেনশন সফল করার লক্ষে ময়মনসিংহ বিভাগীয় আহবায়ক কমিটির উদ্যোগে একটি সংবাদ সম্মেলন ২ জুলাই ময়মনসসিংহ প্রেসক্লাব অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ‘বাংলাদেশ সিএসও-এনজিও সমন্বয় প্রক্রিয়া’ ময়মনসিংহ বিভাগীয় আহবায়ক কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, সহ-সভাপতি কাজী আজাদ জাহান শামীম, সাধারণ সম্পাদক খন্দকার ফারুক আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব বিন সাইফ, ময়মনসসিংহ প্রেসক্লাব সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহাম্মদ, সংগঠনের সদস্য মমতাজ পারভীন শোভা প্রমূখ। সংবাদ সম্মেলনে সিভিল সোসাইটি অর্গানাইজেশন, এনজিও নেতৃবৃন্দসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।