গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা ॥
ময়মনসিংহের গৌরীপুরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচি (টিআর) ও কাবিখা প্রকল্পে সংস্কার কর্মসূচি (কাবিখা) প্রকল্পের জন্য বরাদ্দকৃত টাকা ও গম লুটপাট বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল অনুুষ্ঠিত হয়। রোববার (৩০জুন) স্থানীয় সংগঠন ‘নাগরিক সমাজ’ এর ব্যানারে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে সরকারী টাকা ও গম লুটপাট বন্ধের দাবিতে একটি স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রওশন সারোয়ার সজির, আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন বাবুল, মোঃ মাহবুবুল আলম, সিরাজুল ইসলাম জিন্নত, মজিবুর রহমান ফকির, হারুন অর রশিদ, মোঃ মিজানুর রহমান, আশরাফুল করিম প্রমুখ।
স্মারকলিপির অভিযোগে জানা গেছে, ২০১৮/১৯ অর্থ বছরে টিআর কর্মসূচির অধীনে উপজেলার ৭৬ টি প্রকল্পে ৫২ লাখ ৬৭ হাজার ৫২০ টাকা ও কাবিখা কর্মসূচির ৯ টি প্রকল্পে ১৬০.৫৫ মেট্রিক টন গম বরাদ্দ দেয়া হয়। মাঠ পর্যায়ে এসব প্রকল্পের অর্ধেক কাজের কোনো হদিস পাওয়া যায়নি। একটি চক্র অনিয়ম ও দুর্নীতি করে এসব প্রকল্পের টাকা কাজ ছাড়াই উত্তোলনের জন্য ভূয়া বিল, ভাউচার ও প্রকল্প কমিটি দিয়েছে।
নাগরিক সমাজ সংগঠনের নেতা মোখলেছুর রহমান বাবুল বলেন, বোকাইনগর ইউনিয়নে কাবিখা প্রকল্পের অধীনে ৩ টি প্রকল্পে ৩৯ মেট্রিক টন গম বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু ওইসব প্রকল্পে এক টাকার কাজও করা হয়নি।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম বলেন, স্মারকলিপি পেয়েছি। অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।