গণবিরোধী বাজেটের প্রতিবাদে গণফোরামেরে মানবন্ধন

নিউজ ডেস্ক :   গণফোরাম ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে গণবিরোধী বৈষম্যমূলক বাজেটের প্রতিবাদে আজ বিকাল ৪-টায় জাতীয় প্রেসক্লাবের সামনে রাস্তায় মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক এডভোকেট মহসীন রশীদ। বক্তব্য রাখেন গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ ও এডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, সভাপতি পরিষদ সদস্য  মেজর জেনারেল অব. আমসাআ আমীন, এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব মো. মিজানুর রহমান প্রমুখ।

মানববন্ধন কর্মসূচীতে এক প্রস্তাবে বলা হয়- বর্তমান বাজেট সাধারণ জনগণের স্বার্থে প্রণয়ন করা হয়নি, দুর্নীতিবাজ-ঋণখেলাপী-দুর্নীতিবাজ-বিদেশে টাকা পাচারকারীদেও স্বার্থে প্রণয়ন করা হযেছে। জনগণের টাকা -ঋণখেলাপীদের স্বার্থে ব্যবহার করা হবে। অগণতান্ত্রিক-অনির্বাচিত সংসদ ও সরকারের কাছে এর চেয়ে বেশী কিছু আশা করা যায় না।

অপর এক প্রস্তাবে রিফাত-নূসরাত-তনু-সাগর-রুনি হত্যার বিচার দাবী করে বলা হয়, বিচারহীনতার সংস্কৃতি চালু থাকার কারণে দেশে হত্যা-গুম বেড়ে চলেছে। এটা সরকারের একটি বড় ব্যর্থতা। জনগণকে ঐক্যবদ্ধ হয়েই আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠা করে, সকল সমস্যার সমাধান করতে হবে।