সেন্টার ফর লার্নি এন্ড ডেভেলপমেন্টর উদ্যোগে অনুষ্ঠিত হলো ‘ইন্টারভিউ এবং সিভি রাইটিং’ কর্মশালা

বর্তমান যুগে যে কোন একটা চাকরির জন্য সিভি আর ইন্টারভিউ স্কিল খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভালো চাকরী এবং দেশের বাইরে উচ্চশিক্ষা অর্জনের জন্য ভালো একটা সিভি থাকা এবং ইন্টারভিউতে নিজেকে ভালোভাবে উপস্থাপন করা অনেক জরুরী। সেই লক্ষ্যেই শুক্রবার (২৮শে জুন) সাইফুর’স এর মৌচাক ব্রাঞ্চে সেন্টার ফর লার্নি ডেভেলপমেন্ট ও সাইফুর’স এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হলো ‘ইন্টারভিউ এবং সিভি রাইটিং’ এর উপর একটি কর্মশালা।

কর্মশালাটিতে সিভি লেখার কৌশল ছাড়াও ইন্টারভিউ বোর্ড এবং কর্পোরেট লাইফে অবশ্য পালনীয় কৌশল এবং খুব সহজে চাকরী খোঁজার উপায় এই বিষয়গুলোর ওপর আলোকপাত করা হয়েছে।

উক্ত কর্মশালায়, কি-নোট স্পিকার হিসাবে বক্তব্য রাখেন জনাব কাইয়ুম ইসলাম সোহেল, সহকারী ব্যবস্থাপক, মানব-সম্পদ ব্যবস্থাপনা বিভাগ, প্রান-আরএফএল গ্রুপ। জনাব রাসেদুল হাসনাত, সহযোগী ব্যবস্থাপক, মানব-সম্পদ ও ওয়েলফেয়ার, পারফেট্টি ভান মেলি বাংলাদেশ প্রাঃ লিঃ এবং জনাব মোঃ তাবসির রাজিব, ব্যবস্থাপক, মানব-সম্পদ, সিটি গ্রুপ।

সেন্টার ফর লার্নিং এন্ড ডেভেলপমেন্ট এর পক্ষ থেকে কর্মশালাটির স্বাগত বক্তব্যসহ কর্মশালার বিভিন্ন প্রয়োজনীয়তা সম্পর্কে স্বঅভিজ্ঞতার আলোকে তুলে ধরেন জনাব মোহাম্মদ সালাউদ্দিন, কনসালট্যান্ট, সিএলডি এবং কর্মশালা শেষে ধন্যবাদ জ্ঞাপনসহ মূল্যবান গাইড লাইন দিয়ে কর্মশালাটি প্রানবন্ত করে তুলেন শিরীন চৌধুরী, কনসালট্যান্ট সিএলডি।

পরিশেষে সিএলডি এর কার্যপ্রনালী নিয়ে বিস্তারিত আলোচনা করেন, জনাব শিহাব উদ্দীন প্রজেক্ট ম্যানেজার, সেন্টার ফর লার্নি এন্ড ডেভেলপমেন্ট – সিএলডি। অনুষ্ঠান পরিচালনা ও সার্বিক সহযোগিতায় ছিলেন জনাব উল্লাস আহসান, ডিজিটাল মার্কেটিং ও ক্রিয়েটিভ ডিরেক্টর, জিনি৩৬০ ডিজিটাল সলিউশনস এবং ম্যানেজার, ব্রান্ড কমিউনিকেশন, সেন্টার ফর লার্নিং এন্ড ডেভেলপমেন্ট -সিএলডি।

এখন থেকে সিএলডি এবং ডাইনামিক ওয়ার্ল্ড যৌথভাবে ক্যারিয়ার কন্সালটিং বিষয়ে ছাত্র-ছাত্রীদের জন্য আরো বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবে। কর্মশালাটির স্ট্রাটিজিক পার্টনার ছিলো স্কিল সেটস্ বিডি, ক্রিয়েটিভ পার্টনার জিনি৩৬০ ডিজিটাল সলিউশনস এবং মিডিয়া পার্টনার আন্তর্জাতিক গণমাধ্যম সিএনআই।