কর্নেল অলির সংবাদ সম্মেলন ঘিরে রাজনৈতিক মহলে গুঞ্জন

আগামী বৃহস্পতিবার সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শীর্ষ নেতা এলডিপির সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদ। জানা গেছে, জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিতব্য সেই সংবাদ সম্মেলন থেকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও নতুন নির্বাচনের দাবিতে আলাদা একটি রাজনৈতিক মঞ্চ তৈরির ঘোষণা আসতে পারে। যদিও এলডিপির পক্ষ থেকে এ বিষয়ে স্পষ্ট কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ওই মঞ্চে ২০ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামী, কল্যাণ পার্টি এবং জাগপাসহ কয়েকটি দলের থাকার গুঞ্জন শোনা যাচ্ছে। এ বিষয়ে দলগুলোর নেতারা কোনো কথা না বললেও তারা সেই সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এদিকে, অলি আহমদের ওই তৎপরতাকে সন্দেহের চোখে দেখছে বিএনপি। কৌশলগত কারণে এখনই অলি আহমদকে তারা কিছু বলছে না। তবে তার তৎপরতার দিকে নজর রাখছে।
এদিকে, সংবাদ সম্মেলনের বিষয়টি অলি আহমদ বিএনপিকে অবগত করেছেন বলেও বিএনপির একজন স্থায়ী কমিটির সদস্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এমন পরিস্থিতির মধ্যেই গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে আজ সোমবার সন্ধ্যায় ২০ দলীয় জেটের বৈঠক ডাকা হয়েছে। সেখানে অলির তৎপরতা নিয়ে আলোচনা হতে পারে বলে সংশ্লিষ্ট একাধিক নেতা জানিয়েছেন।

নতুন এই রাজনৈতিক মঞ্চ তৈরির গুঞ্জনের বিষয়ে অলি আহমদ গণমাধ্যমকে বলেছেন, ‘আগামী ২৭ জুন সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কর্মসূচি নিয়ে জনগণের সামনে হাজির হব। সেখানে নতুন রাজনৈতিক অবস্থানের কথা তুলে ধরা হবে। অবশ্য ২০ দলীয় জোট ভাঙছে না বলেও দাবি করেন এলডিপি প্রধান।