বগুড়ায় ভাল নির্বাচনের আশা করেছেন – রবার্ট আর্ল মিলার

নিউজ ডেস্ক : ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার বলেছেন, আমি আশা করি বগুড়ায় সোমবার যে উপ-নির্বাচন হতে যাচ্ছে তা ভাল নির্বাচন হবে। আমি রংপুর এয়ারবেইজে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের যৌথ মহড়া দেখতে এসেছি। তবে রংপুর যাওয়ার পথে বগুড়া হওয়ায় এখানে একটা বিরতি নিলাম।

রবার্ট আর্ল মিলার রোববার দুপুরে বগুড়া পৌঁছান। তিনি বলেন, বগুড়া জেলা প্রশাসকের সাথে সৌজন্য সাক্ষাৎ করলাম। ভাল লাগলো, শুনলাম সোমবার এখানে সংসদের শূন্য আসনে নির্বাচন হচ্ছে। আশা করি একটা ভাল নির্বাচন হবে।

এর আগে তিনি সফর সঙ্গীদের নিয়ে বেলা পৌঁনে দু’টায় বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদের কার্যালয়ে একান্তে আলোচনায় বসেন। ৪০ মিনিটের আলোচনা শেষ করে তিনি রংপুর যাত্রার আগে সাংবাদিকদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

রাষ্ট্রদূতের বক্তব্য অনুবাদ করে শোনান দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স এর প্রেস স্পেশালিস্ট রিকি সালমানিয়া। এ সময় বগুড়া জেলা ও পুলিশ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে পুলিশের বিশেষ নিরাপত্তায় রবার্ট আর্ল মিলারের গাড়ি বহর রংপুরের উদ্দেশ্যে রওনা হয়।

তিনি মূলত রংপুরে ইউএস-বাংলাদেশ এয়ারফোর্স এর যৌথ সামরিক মহড়া সম্পর্কে খোঁজখবর নেবেন। এছাড়াও সেখানে ডাক্তারদের মানবসেবা সম্পর্কেও ধারণা নেবেন। তিনি বগুড়া থেকে রংপুর যাওয়ার পথে ঐতিহাসিক মহাস্থানগড় পরিদর্শন করেন এবং রংপুরের পায়রাবন্দে ব্যাক্তি মালিকাধীন একটি কৃষি ফার্ম পরিদর্শন করার কথা রয়েছে।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মাদ জানান, মার্কিন দূত রবার্ট আর্ল মিলার এর বগুড়া সফর উপ-নির্বাচনের সঙ্গে কোন যোগসূত্র নেই। তিনি নির্বাচন বিষয়ে কোন কিছু জিজ্ঞেস বা মন্তব্য করেননি। তিনি মূলত রংপুরে যাবেন। পথিমধ্যে তিনি আমাদের সাথে সৌজন্য সাক্ষাত করলেন।