ওয়ানডেতে সাকিবের ছয় হাজার রান

নিউজ ডেস্ক :   শুধু বাংলাদেশ নয়, বিশ্বসেরা অলরাউন্ডারদের অন্যতম একজন সাকিব আল হাসান। নিজের দুটি হাতে ভর করে ক্রিকেটে প্রতিনিয়তই বাংলাদেশকে অবিশ্বাস্য সব অর্জন উপহার দিয়ে যাচ্ছেন। তার কাঁধে ভর করেই নিত্যনতুন উচ্চতায় উঠছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে অনন্য এক মাইলফলক স্পর্শ করলেন সাকিব। বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ছয় হাজার রান পূর্ণ করলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ছয় হাজার রান করতে সাকিবের আজ দরকার ছিল মাত্র ২৩ রান। ১৫তম ওভারে থমাসের বলে দুই রান নিয়েই এই মাইলফলকে পা রাখলেন তিনি। ব্যাট হাতে আজ হাফ সেঞ্চুরিও করেছেন তিনি।

২০২ ম্যাচের ১৯০তম ইনিংসে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন সাকিব। আটটি সেঞ্চুরি ও ৪৫টি হাফ সেঞ্চুরি রয়েছে এই অলরাউন্ডারের। ক্যারিয়ারে বল হাতে নিয়েছেন ২৫৪ উইকেট। সাকিবের আগে একমাত্র খেলোয়ার হিসেবে বাংলাদেশের হয়ে ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ওপেনার তামিম ইকবাল।

এবারের বিশ্বকাপে ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন সাকিব। ব্যাট হাতে এখন পর্যন্ত ২৯৩ রান ও বল হাতে নিয়েছেন ৪ উইকেট। আর এবারের আসরেই ওয়ানডেতে ২৫০তম উইকেট নেন তিনি। ওয়ানডে ক্রিকেটে সাকিবের চেয়ে কম সময়ে ৫০০০ রান করার পাশাপাশি ২৫০ উইকেট নেয়ার রেকর্ড নেই আর কারো।