শিগগিরই নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণা: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা নিয়ে শিগগিরই নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নে গঠিত মন্ত্রিসভা কমিটির সঙ্গে সংশ্লিষ্ট অংশীজনদের বৈঠক শেষে তিনি বলেন, ‘নবম ওয়েজ বোর্ডের বিষয়টি নিয়ে আর কালক্ষেপণ নয়। এ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি শিগগিরই প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে নতুন ওয়েজ বোর্ড ঘোষণা করবে। এখন আমরা প্রায় চুড়ান্ত পর্যায়ে পৌছে গেছি।’

ওয়েজ বোর্ড-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির আহ্বায়ক ও বৈঠক সভাপতি ওবায়দুল কাদের বলেন, ‘আজ বৈঠকে প্রত্যেকেই নিজ নিজ বক্তব্য তুলে ধরেছেন। বারবার বৈঠক ডেকে আর সময়ক্ষেপণ করা সমীচিন নয়, প্রয়োজনও নেই। বিষয়টি ঝুলিয়ে রাখাও বাস্তবসম্মত নয়। আমরা দীর্ঘক্ষণ স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করেছি। আমাদের আজকের এ বৈঠক শেষবারের মতো। এরপর আমরা নিজেরা বসবো, তারপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিষয়টি আলাপ আলোচনা করে তাঁর পরামর্শ নিয়ে একটা সিদ্ধান্তে পৌঁছাবো এবং অচিরেই নবম ওয়েজ বোর্ডের রোয়েদাদ ঘোষণা করবো।’

বৈঠকে ওয়েজ বোর্ড-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সদেস্যদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নূরুল মজিদ হুমায়ুন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ হাসান উপস্থিত ছিলেন।

তথ্যসচিব আবদুল মালেক, নিউজপেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ-নোয়াব সভাপতি ও দৈনিক প্রথম আলো প্রকাশক ও সম্পাদক মতিউর রহমান, সহ-সভাপতি দৈনিক সমকাল এর প্রকাশক এ কে আজাদ, ডিবিসি ২৪ টিভি চ্যানেল চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারি ফেডারেশন সভাপতি মতিউর রহমান তালুকদার, মহাসচিব মো. খায়রুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স সভাপতি মো. আলমগীর হোসেন খান, মহাসচিব মো. কামাল উদ্দিন এবং তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আজহারুল হক, যুগ্ম সচিব মো. নজরুল ইসলাম প্রমুখ বৈঠকে যোগ দেন।