ময়মনসিংহ সিটিতে অটোবাইকের সাথে প্রায় অর্ধলাখ মানুষের জীবন-জীবিকা সম্পৃক্ত : মেয়র টিটু

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেছেন, শহরের ৫ সহস্্রাধিক অটোবাইকের সাথে প্রায় অর্ধ লাখ মানুষের জীবন-জীবিকা সম্পৃক্ত। তাদের সুখে-দুঃখে সিটি কর্পোরেশন সর্বদা পাশে থাকবে। অটোবাইকচলাচলে কেউ অনিয়ম, অন্যায় জুলুম ও অত্যাচার করলে কউকেই ছাড় দেয়া হবে না।
গতকাল (১৭ জুন) বিকেলে শহরের টাউন হলে অ্যাড. তারেক স্মৃতি অডিটরিয়ামে জেলা ও মহানগর অটোবাইক মালিক ও শ্রমিক সংগঠনের উদ্যোগে এক সংর্বধনার অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র ইকরামুল হক টিটু এসব কথা বলেন। শ্লোগানে-শ্লোগানে এবং মুহুর্মূ করতালির মাধ্যমে ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয় নবনির্বাচিত মেয়রকে।
অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে জেলা ট্রাফিক ইনচার্জ (পশাসন) ট্রাফিক ইন্সপেক্টর কাজী আসাদুজ্জামান বলেছেন, শহরে সুশৃংখল ট্রাফিক ব্যবস্থার প্রয়োজনে অটোবাইক চালক ও শ্রমিকসহ সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন ব্যক্তিগতভাবে কেউ কোনো অপরাধ ও অন্যায় করলে তার দায়ভার ট্রাফিক বিভাগ নেবে না। আইন অমান্য করলে প্রত্যেককেই শাস্তির মূখোমূখি হতে হবে।
জেলা ও মহানগর অটোবাইক মালিক সমিতির সভাপতি মোঃ শাহজাহানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম আওয়ালের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কাউন্সিলর মাহবুব আলম হেলাল, আবুল কাশের সরকার, বীর মক্তিযোদ্ধা আব্দুল মজিদ, দীলিপ সরকার, মোস্তাফিজুর রহমান আব্দুল হদি, বাবুলহোসেন, আব্দুর রহিম, মোশাররফ হোসেন ও মোঃ আমির হোসেন প্রমূখ।
জেলা ও মহানগর অটোবাইক মালিক সমিতির পক্ষে মেয়রকে ও ট্রাফিক ইন্সপেক্টরকে বাস্তবায়নের জন্য কয়েকটি দাবীনামা তুলে ধরা হয়, তা হলো- সংগঠনের জন্য একটি কার্যালয়, ভাড়া বৃদ্ধি, বৈধ লাইসেন্সধারী অটোবাইক পুলিশ কর্তৃক আটক করে জরিমানা আদায় বন্ধ করা, শ্রমিকদের উপর পুলিশি অত্যাচার বন্ধ করা, আগামী পাচবছর অটো নবায়ন ফি বর্ধিত না করা, অটোর নিরাপত্তা এসএস পাইপ খুলে ফেলার সিদ্ধান্ত বাতিল করা, সিটি কর্পোরেশনের প্রবেশপথে যৌথ চেকিংএর ব্যবস্থা যাতে অবৈধ অটোবাইক সিটিকে প্রবেশ করতে না পারে। প্রশাসন ম্যানেজ করে লাইসেন্স বিহীন অটো বন্ধ করা, সিটির বিভিন্ন মোড়ে মোড়ে অটো স্ট্যান্ড নির্মাণ, সিটিতে সব ধরণের চাদা বন্ধ করা ইত্যাদি।