জাপাকে তৃণমূলে শক্তিশালী করার আহ্বান জিএম কাদেরের

নিউজ ডেস্ক : দেশের ইতিবাচক রাজনীতিতে জাতীয় পার্টি (জাপা) অনন্য ভূমিকা পালন করবে। আর এ কারণেই জাপাকে তৃণমূল পর্যায়ে আরও শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, জাপা সব সময় দেশ ও মানুষের অধিকার আদায়ে সোচ্চার থাকবে।

আজ রোববার দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী অফিসে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার সঞ্চালনায় এক বিশেষ সভায় সভাপতির বক্তৃতায় জিএম কাদের এসব বলেন। হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারির স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

জিএম কাদের বলেন, ‘দেশের ইতিবাচক রাজনীতিতে জাতীয় পার্টি অনন্য ভূমিকা পালন করবে। আর এ কারণেই জাতীয় পার্টিকে তৃণমূল পর্যায়ে আরও শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

জাপা সব সময় দেশ ও মানুষের অধিকার আদায়ে সোচ্চার থাকবে বলেও জানান তিনি।

সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২২ জুন সকাল সাড়ে ১০টায় জাপা চেয়ারম্যানের বনানী অফিসে পার্টির প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভা অনুষ্ঠিত হবে। সবাইকে যথা সময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

এ ছাড়া ২৪ জুন থেকে ২৭ জুন পর্যন্ত বেলা ১০টায় মতিঝিল এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে (মতিঝিল আইডিয়াল স্কুলের সাথে) জাতীয় পার্টির বিভাগীয় বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। ২৪ জুন ঢাকা ও ময়মনসিংহ, ২৫ জুন রংপুর ও রাজশাহী বিভাগ, ২৬ জুন চট্টগ্রাম ও সিলেট বিভাগ এবং ২৭ জুন খুলনা ও বরিশাল বিভাগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠেয় বর্ধিত সভায় মহাসচিবসহ নিজ নিজ বিভাগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এ ছাড়া মহানগর, জেলা, উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ বর্ধিত সভায় অংশ নেবেন।

সভায় উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান দিদারুল আলম দিদার, যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়, শফি উল্লাহ শফি, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, যুগ্ম দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা মো. এনাম জয়নাল আবেদিন, অ্যাডভোকেট আবু তৈয়ব, শফিকুল আলম দুলাল ও মিজানুর রহমান দুলাল প্রমুখ।