বৃষ্টির কারণে পরিত্যক্ত শ্রীলংকা-পাকিস্তান ম্যাচ

নিউজ ডেস্ক:    এই রোদ এই মেঘ। বৃষ্টি আবার ঠাণ্ডা। ইংল্যান্ডের গ্রীষ্ম এমনই। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের পর মূল আসরের ম্যাচেও বিঘ্ন ঘটিয়েছে বৃষ্টি। তবে এবার শ্রীলংকা-পাকিস্তান ম্যাচের পুরোটাই গেল বৃষ্টির পেটে। ভক্তদের সঙ্গে হতাশ করল দু’দলকেও।

শুক্রবার ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে শ্রীলংকা-পাকিস্তানের ম্যাচটি ছিল দু’দলের এগিয়ে যাওয়ার। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে দু’দলই ঘুরে দাঁড়ায়। এই ম্যাচের জয় যে কোনো এক দলকে কাঙ্ক্ষিত সেমির পথে এক পা এগিয়ে দিত। কিন্তু বৃষ্টি ওসব হিসেব-নিকেশে যেতে দিল না। মাঠে কোনো বল গড়ানো তো দূরে থাক, বৃষ্টির কারণে টসও হয়নি এ ম্যাচে। শেষ পর্যন্ত পরিত্যক্ত হয় ম্যাচটি। ফলে দু’দলই পয়েন্ট ভাগাভাগি করে একটি করে পয়েন্ট পেয়েছে।

অবশ্য শ্রীলংকার জন্য ব্যাপারটা একেবারে খারাপ হয়নি। জিতলে হয়তো আরও এগিয়ে যেত তারা। কিন্তু মূল্যবান এক পয়েন্ট পেয়েছে তারা। পয়েন্টটা শ্রীলংকার জন্য মূল্যবান এই কারণে যে, বিশ্বকাপের ইতিহাসে গ্রুপ পর্বে পাকিস্তানের কাছ থেকে কখনো পয়েন্ট নিতে পারেনি লংকানরা। বৃষ্টির সুবাদে এবার অন্তত একটি পয়েন্ট পেল তারা।

তিন ম্যাচ শেষে দু’দলের পয়েন্ট সমান ৩ করে। তবে পয়েন্ট টেবিলে এগিয়ে আছে শ্রীলংকা। তাদের নেট রান রেট বেশি হওয়ায় তিনে আছে তারা। চারে পাকিস্তান। যদিও পয়েন্ট টেবিল গণনার সময়ও এখনও আসেনি।

ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর খেলতে না পারায় হতাশা ব্যক্ত করেছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সামনের ম্যাচের আগে একটি মূল্যবান পয়েন্ট পাওয়ায় খুশি তারা। পাকিস্তান সামনের ম্যাচে ১২ জুন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। শ্রীলংকা ১১ জুন খেলবে বাংলাদেশের বিপক্ষে।