হার দিয়ে পাকিস্তানের বিশ্বকাপ মিশন শুরু

নিউজ ডেস্ক :    পাকিস্তানের এভাবে অসহায় আত্মসমর্পণের কথা হয়তো কেউই ভাবেনি। কিন্তু তাই হলো। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ব্যাটে-বলে সমানভাবে পরাস্ত হল সরফরাজের দল।

ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের মুখ দেখতে হলো পাকিস্তা‌নকে। আর সরফরাজের দলের ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ মিশন শুরু হলো হার দিয়ে।

শুক্রবার ইংল্যান্ডের নটিংহামে ওয়েস্ট ইন্ডিজের কাছে টস হেরে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে শুরুতেই মহাবিপর্যয়ে পড়ে সরফরাজের দল। সবগুলো উইকেট হারিয়ে মাত্র ১০৫ রান করে।

সহজ এ টার্গেটে ব্যাট করতে নেমে ৩ উইকেটে লক্ষে পৌঁছে যায় ক্যারিবীয়রা। ক্রিস গেইল এবং নিকোলাস পুরানের ব্যাটিংয়ে ভর করে ১০৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ। খরচ হয় ১৩ ওভার।

গেইল করেন ৫০ রান। ৩৪ রান করে অপরাজিত থাকেন নিকোলাস পুরান। আর ব্রাভো ফিরে যান শূন্য রানে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান দাঁড়াতেই পারেনি ওয়েস্ট ইন্ডিজের পেস আক্রমণের সামনে। ইনিংসের তৃতীয় ওভারে শেলডন কটরিলের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ইমাম-উল-হক। ১৭ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ১১ বলে মাত্র ২ রান করেন ইমাম। এরপর ফেরেন অন্য ওপেনার ফখর জামান। ১৬ বলে ২২ রান করে আন্দ্রে রাসেলের বলে বোল্ড হন তিনি।

এসময় বাবর আজম একটা প্রান্ত ধরে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু তারও শেষ রক্ষা হয়নি। ওসানে থমাসের বলে ২২ রান করে শাই হোপের হাতে ক্যাচ দেন।

এরপর থেকে ক্রিজে আসা যাওয়ার মধ্যেই থাকে পাকিস্তানের ব্যাটসম্যানরা। কেউ রান করে দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। ১,২,০,৮ রানের মধ্যে ঘুরতে থাকেন পাকিস্তানের ব্যাটসম্যানরা।

শেষপর্যন্ত ৭ উইকেটে জিতে যায় জেসন হোল্ডারের দল। পাকিস্তানের অভিযান শুরু হয় দুঃস্বপ্ন দিয়ে।