জিয়ার মৃত্যুবার্ষিকীতে খালেদা জিয়াকে মুক্ত করার শপথ

নিউজ ডেস্ক:  বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকীতে আজ বৃহস্পতিবার তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলের নেতাকর্মীরা। এসময় কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা ও গণতন্ত্র পুনরুদ্ধারের শপথও গ্রহণ করেছেন তারা।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকীতে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে তার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করতে এসে এই শপথের কথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক বাণীতে তিনি বলেছেন, জীবিতকালে জাতির চরম দুঃসময়গুলোতে জিয়াউর রহমান দেশ ও জনগণের পক্ষে অবস্থান গ্রহণ করেন। স্বাধীনতাযুদ্ধে অসামান্য ভূমিকা এবং রাষ্ট্র গঠনে তার অনন্য কৃতিত্বের কথা আমি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি।
মির্জা ফখরুল বলেন, এই মহান জাতীয়তাবাদী নেতার জনপ্রিয়তা দেশি-বিদেশি চক্রান্তকারী শক্তি কখনই মেনে নিতে পারেনি। আর তাই চক্রান্তকারীরা ১৯৮১ সালের ৩০ মে রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যা করে। এ মর্মান্তিক হত্যাকাণ্ডের মধ্য দিয়ে একজন মহান দেশপ্রেমিককে দেশবাসী হারায়।

জিয়াউর রহমানের কবর ফুল দিয়ে শ্রদ্ধাকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন খান, ভাইস চেয়ারম্যান জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন প্রমুখ।

এদিকে, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের আলাদা কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনসমূহ। এ ছাড়া বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনও নানান কর্মসূচি হাতে নিয়েছে।