কৃত্রিম পায়ে স্বাভাবিক জীবন পেলেন ছাত্রলীগ নেতা আলামিন

রাজশাহী জেলা প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুরের ছাত্রলীগ নেতা আলামিন ইসলাম (২৪) কৃত্রিম পায়ে স্বাভাবিক জীবন ফিরে পেলেন। এক বছর আগে রাজশাহীতে ট্রেনের নিচে পড়ে গিয়ে পা হারিয়েছিলেন দুর্গাপুর কাঁঠালবাড়িয়া গ্রামের ছাত্রলীগের এই নেতা। 

জানাযায়, আলামিন ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগনেতা মোঃ জাহিদুল ইসলাম জাহিদের ভাতিজা এবং কাঁঠালবাড়িয়া গ্রামের তাহাজ উদ্দীনের একমাত্র ছেলে।

উল্লেখ্য, গতবছর ১৩ জুন, (বুধবার) বেসরকারি প্রতিষ্ঠান ‘Natural Denims Ltd. (B-2)’ ঢাকা থেকে ঈদের ছুটিতে সিল্কসিটি নামের ট্রেন যোগে নিজ এলাকা রাজশাহীতে ফিরছিলেন আলামিন ইসলাম। রাজশাহীর কাঁটাখালি পৌরসভার হরিয়ান নামক রেলওয়ে স্টেশনের সামনে ট্রেনটি পৌছানোর আগে অতিরিক্ত গরমের কারনে আলামিনের শরীর খারাপ হয়ে পড়ে। এসময় ট্রেনের দরজা থেকে হঠাৎ করে ছিটকে পড়ে যান। মুহুর্ত্বের মধ্যেই ট্রেনের নিচে পা চলে যায় এবং সাথে সাথে হাটুর নিচ পর্যন্ত আলামিনের পা কেটে পড়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

দীর্ঘ সময় পা হারিয়ে আলামিন চলা-ফেরা, লেখাপড়া ছেড়ে অসহায়ত্ব আর কর্মহীনতার মধ্যে দিয়ে জীবন অতিবাহিত করছিলেন।

৮ মে, (বৃহস্পতিবার) ময়মনসিংহে অবস্থিত কৃত্রিম হাত, পা ও বেস সংযোজন কেন্দ্র ‘এন্ডো লাইট বাংলাদেশ’ নামে প্রতিষ্ঠানটির ইন-চার্জ মোঃ সাইদুল ইসলাম এবং সহকারী শরিফুল ইসলাম আলামিনের পায়ের সার্বিক অবস্থা দেখে কৃত্রিম পা লাগানোর ব্যাপারে সম্মতি জানান এবং এ ব্যাপারে ‘Natural Denims Ltd. (B-2)’ প্রতিষ্ঠানটি আলামিনকে আর্থিক সহযোগিতা প্রদান করেন।

ইন-চার্জ সাইদুল ইসলাম জানান-দেশের বাইরের আমদানিকৃত কৃত্রিম পায়ে আলামিন আগের মতই হাটা- চলাসহ তার দৈনন্দিন জীবনের স্বাভাবিক কাজকর্ম করতে পারবেন এবং তার এ পা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে অন্তত ২ সপ্তাহ সময় লাগবে।

২৬ মে (রবিবার), ‘এন্ডো লাইট বাংলাদেশ’ আলামিনকে কৃত্রিম পা লাগিয়ে দেন এবং চলাচলের জন্য যাবতীয় দিকনির্দেশনা দেন।

৩০ মে, (বৃহস্পতিবার)’এন্ডো লাইট বাংলাদেশ’ আলামিনকে কৃত্রিম পা হস্তান্তর করেন।এসময় কৃত্রিম পা পেয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন। কৃত্রিম পা পেয়ে আলামিন মহান আল্লাহপাকের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং আর্থিক সহযোগিতা প্রদানকারী ‘Natural Denims Ltd. (B-2)’ প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান!

তিনি বলেন-“গত ঈদের আগে পা হারিয়ে, দীর্ঘ সময় আমি অনেক কষ্ট করেছি, আশা করি এখন থেকে আমি স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারব ইনশাআল্লাহ”।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।