বাংলাদেশে জঙ্গি দমনে সরকারকে কঠোর হতে হবে

সুমন দত্ত : বাংলাদেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠছে। তাদের প্রতিরোধে সরকারের ভূমিকা আশানুরূপ নয়। অবিলম্বে জঙ্গিবাদে উসকানিদাতাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক সাজা দিতে হবে। আর যেসব ব্যক্তি ওয়াজের মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ, নারী বিদ্বেষ, অন্য ধর্মের প্রতি বিদ্বেষ ছড়ায় তাদেরকে অবিলম্বে নিষিদ্ধ করতে হবে।

রবিবার জাতীয় প্রেসক্লাবে এসব কথা বলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবীর। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মুনতাসির মামুন বিচারপতি শামসুদ্দিন মানিক প্রমুখ।

শাহরিয়ার কবির বলেন, সম্প্রতি আমাকে ও মুনতাসির মামুন, সুলতানা কামালকে হত্যার হুমকি দিয়েছে আইএস। তাদের এই হুমকির পিছনে রয়েছে এদেশের মৌলবাদী শক্তি। এরা এদেশে শেখ হাসিনা সরকারকে উৎখাত করার উদ্দেশে এসব করছে। তাদেরকে অবিলম্বের চিহিৃত করে গ্রেফতার করতে হবে। কিন্তু দু:খের বিষয় সরকারের জঙ্গি প্রতিরোধে যে কৌশল নেবার কথা তা আশানুরূপ নয়। সরকারকে এ বিষয়ে কঠোর হতে হবে।

বাংলাদেশে জঙ্গিরা সামাজিক মাধ্যম ব্যবহার করে তরুণ সমাজকে উগ্রবাদের পথে ঠেলে দিচ্ছে। এসব বন্ধ করতে সরকারকে পদক্ষেপ নিতে হবে বলে তিনি জানান।

ঢাকানিউজ২৪ডটকম