ডিআরইউ’র দুই যুগ পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

নিউজ ডেস্ক:   পেশাদার রিপোর্টারদের সংগঠন ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) দুই যুগ পূর্ণ হলো আজ রোববার।ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান সেগুনবাগিচায় অবস্থিত সংগঠন চত্বরে বেলা সাড়ে ১১টায় বর্তমান ও সাবেক নেতৃবৃন্দকে সাথে নিয়ে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করেন। এসময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

নেতৃবৃন্দ বেলুন ও পায়রা উড়িয়ে ডিআরইউ’র দুই যুগ পূর্তির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।ডিআরইউ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। র‌্যালিটি সেগুনবাগিচার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সংগঠন চত্বরে এসে শেষ হয়।

এসময় ডিআরইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, মুরসালিন নোমানী ও সৈয়দ শুকুর আলী শুভ, ডিআরইউ’র বর্তমান যুগ্ম-সম্পাদক জামিউল আহসান সিপু, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজসহ সংগঠনের বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।

আনন্দঘন পরিবেশে দুইযুগ পূর্তি উদযাপনের জন্য দিনব্যাপী অন্য কর্মসূচির মধ্যে রয়েছে- আজ বিকেল ৪টায় আলোচনা ও স্মৃতিচারণ এবং সন্ধ্যা ৬টায় বর্তমান ও সাবেক নেতৃবৃন্দকে সাথে নিয়ে কেক কাটা। এছাড়া সন্ধ্যা ৬টা ৪৩ মিনিটে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, রাজধানী ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রিপোর্টারদের অধিকার আদায়, পেশাগত উন্নতি আর মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৫ সালের ২৬ মে ডিআরইউ প্রতিষ্ঠিত হয়।