মেরে ফেলার মতো নিষ্ঠুর কাজ আ’লীগ করতে পারে না : কাদের

নিউজ ডেস্ক : গতকাল শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে, ‘খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে অবহেলার অভিযোগ’ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না এ অভিযোগ নতুন শুনছি না। এ অভিযোগ অনেক আগে থেকেই শুনে আসছি। শেখ হাসিনার সরকার এত অমানবিক, এত নিষ্ঠুর না যে খালেদা জিয়া বিনা চিকিৎসায় মারা যাবেন। খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে হবে এ রকম নিষ্ঠুর কাজ আওয়ামী লীগ সরকার করতে পারে না।

আওয়ামী লীগে অনুপ্রবেশ ঠেকানোর বিষয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, রুলিং পার্টিতে অনুপ্রবেশ করে সুবিধাভোগীরা সুযোগ নেয়ার চেষ্টা করে। সুবিধাবাদীরা চিরদিনই এটা করে। এখানে অনুপ্রবেশ করে সুবিধা নেয়ার কোনো সুযোগ হবে না। নেত্রীর নির্দেশে নেতারা এ ব্যাপারে কাজ করছেন।

সাংগঠনিক কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, প্রায় আড়াই মাস পরে আমি সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করলাম। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ঈদের পরে সাংগঠনিক সম্পাদকদের নেতৃত্বে ৮টি টিম মাঠে নামবে। তারা তৃণমূল পর্যায়ে সংগঠনকে সম্মেলনের মাধ্যমে শক্তিশালী করে গড়ে তুলবে। এছাড়া আগামী ৭ জুন ৬ দফা দিবস উপলক্ষে কর্মসূচি নেয়া হয়েছে। ওই দিন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হবে। ওই সময় নেত্রী দেশের বাইরে সফরে থাকবেন। নেত্রী আসার পর আলোচনা সভার কর্মসূচি নেয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।