অনলাইনে ৭১% টিকিট বিক্রি: সিএনএস

নিউজ ডেস্ক :    অনলাইনে ট্রেনের আগাম টিকিট বিক্রির দ্বিতীয় দিনে এসে আজ বৃহস্পতিবার প্রথম দিনের হিসাব দিয়েছে সিএনএস (কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেম) লিমিটেড। তাদের দেওয়া তথ্য অনুযায়ী, গতকাল বুধবার টিকিট বিক্রির প্রথম দিনে অনলাইনে টিকিট বিক্রি হয়েছে ৭১ শতাংশ। আজ কমলাপুর স্টেশনে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে সিএনএস।

প্রথম দিন অনলাইনে টিকিট কিনতে না পেরে বিভিন্ন রেলস্টেশনে গিয়ে দুর্ভোগের কথা জানিয়েছিলেন টিকিট কিনতে আসা গ্রাহকেরা। ৭১ শতাংশ টিকিট বিক্রি কীভাবে হলো, এর ব্যাখ্যা জানতে চাওয়া হয় সিএনএস লিমিটেডের ব্যবস্থাপক (অপারেশন) শামীম উল হকের কাছে। এর ব্যাখ্যা না দিয়ে তিনি নীরব থাকেন। পরবর্তী সময়ে তাঁর পক্ষ থেকে ব্যাখ্যা দেন সিএনএসের প্রজেক্ট ম্যানেজার কবিরুল আলম।

ব্যাখ্যায় কবিরুল আলম বলেন, কমলাপুরে সিএনএসের ৭২টি সার্ভার স্টেশন আছে, যেখানে কেবল এগুলোই দেখাশোনা করা হয়। মিরপুরে সিএনএসের মূল কার্যালয়। সেখানকার টেকনিক্যাল কর্মকর্তারাই এই হিসাবটি দিয়েছেন, তাঁরাই এর ভালো ব্যাখ্যা দিতে পারবেন।

এই ব্যাখ্যা দেওয়ার জন্য সিএনএস লিমিটেডের নির্বাহী পরিচালক জিয়াউল আহসানের সঙ্গে যোগাযোগ করা হয়। মুঠোফোনে তিনি প্রথম আলোকে বলেন, প্রথম দিনে অনলাইনের জন্য বরাদ্দ ছিল ১১ হাজার টিকিট। এর মধ্যে ৭১ ভাগ, অর্থাৎ ৮ হাজার ২৬৮টি টিকিট বিক্রি হয়েছে। যাঁরা টিকিট কিনতে পেরেছেন, তাঁরা আর স্টেশনে আসেননি। যাঁরা ব্যর্থ হয়েছেন, তাঁরাই স্টেশনে এসে টিকিট না পাওয়ার অভিযোগ করেছেন।

প্রথম দিনের মতো বৃহস্পতিবারও সকাল সাড়ে নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে। পাঁচটি রেলস্টেশনে মোট ২৫ হাজার ৫৭১টি টিকিট দেওয়া হবে আজ।