শ্রীপুরে ভ্রাম্যমান আদালতে খাবার হোটেলকে অর্থদন্ড

আলফাজ সরকার আকাশ শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তায় ২টি রেস্টুরেন্ট এবং ১টি ফাস্ট ফুডের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

এসময় ৩ দোকানে নিম্নমানের খাবার রাখায় মোট ১৪ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। (২০ মে) সোমবার বিকেল ৪ টায় এ অভিযান চালানো হয়।ইফতারের খাদ্যপণ্যের মান সমুন্নত রাখার উদ্দেশ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরার পরিচালনায় ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান চালানো হয়। এসময় তার সাথে ছিলেন, মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন ও নিরাপদ খাদ্য পরিদর্শক রফিকুল ইসলাম।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, মাওনা চৌরাস্তার ইয়াকুব আলী মাস্টার টাওয়ার ও কিতাব আলী প্লাজার ৩ টি দোকান যথাক্রমে ডলফিন, হ্যাপী আওয়ার ও ফুড কিং এ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারা অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে ১৪০০০ টাকা অর্থদন্ডসহ সতর্কীকরণ করা হয়।রেস্টুরেন্টে জনস্বাস্থ্যের ক্ষতি হয় এমন ভোগ্য পণ্যা পাওয়া যায় বলেও জানা যায় ।

গাজীপুর জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জানান, পবিত্র রমজানে খাদ্যদ্রব্যের মান অক্ষুন্ন রাখা ও মূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য সকল উপজেলায় এমন অভিযান নিয়মিত পরিচালনা করা হবে ।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।