জনপ্রতিনিধিদের শপথের পর দুটি গাছের চারা রোপনের আহবান মাহমুদ হাসানের

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :
ময়মনসিংহে নির্বাচিত স্থানীয় সরকারের বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিদের জনসেবায় আত্মনিয়োগ করার আহবান জানিয়ে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান বলেছেন, শপথের পর নিজ বাড়িতে গিয়ে নিজের টাকায় দুটি গাছের চারা ক্রয় করে তা রোপনের পর যথাযথ পরিচর্যার মাধ্যমে গাছটিকে বেড়ে উঠার সহযোগিতা করুন। এটি সদকায়ে জারিয়া হিসেবে কাজ করবে এবং গাছটি বড় হওয়ার সাথে সাথে রোপনকারীর মনেও প্রশান্তি বাড়াবে। এছাড়াও বিভাগীয় কমিশনার জনপ্রতিনিধিদের এলাকার মানুষের জন্ম -মৃত্যুর পরসহ নানা সুখে-দুঃখে খোজখবর নেয়া, বাল্যবিয়ে ও নারী নির্যাতন প্রতিরোধ, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বাস্তবায়নে আন্তরিক ভাবে কাজ করার আহবান জানিয়েছেন।
১৯ মে দুপুরে বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে জামালপুর ইসলামপুর পৌরসভার সাধারণ ৩নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর মোছাঃ তারা বেগম এর শপথ গ্রহন অনুষ্ঠানে এসব কথা বলেন। এসময় উপসিস্থত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) এএইচ এম লোকমান প্রমূখ।
মোছাঃ তারা বেগমের স্বামী মোঃ আব্দুর রশিদ মেম্বার যিনি এই ওয়ার্ডেরই কাউন্সিল নির্বাচিত হন ২০১৫ সালের নির্বাচনে। পরে একটি মামলার তথ্য গোপন করার অভিযোগ এনে তার প্রতিদ্বন্ধি প্রার্থী মামলা করা করলে অবশেষে হাইকোর্টের এক রায়ে তার প্রার্থিতা ও কাউন্সিলর বাতিল ঘোষণা করে। পরে গত ১৫ এপ্রিল উপ-নির্বাচনে মোঃ আব্দুর রশিদ মেম্বারের স্ত্রী প্রার্থী হলে তিনি বিজয়ী হন।
সম্প্রতি ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলার উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ করার বিভাগীয় কমিশনার।