ঈশ্বরদীতে নিউএরার কৃতি শিক্ষার্থীদের উপবৃত্তি ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি: ঈশ্বরদীর বে-সরকারি উন্নয়ন সংস্থা নিউএরা ফাউন্ডেশনের আয়োজনে কৃতি শিক্ষার্থীদের উপবৃত্তির চেক প্রদান ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

শুক্রবার সন্ধ্যায় নিউএরা ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় এ অনুষ্ঠানের আযোজন করা হয়। ৩৪ জন শিক্ষার্থীদের প্রত্যেককে উপবৃত্তি হিসেবে ১২ হাজার টাকা করে ৪ লক্ষ টাকা প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ নুরুজ্জামান বিশ্বাস।

নিউএরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আহাম্মদ হোসেন ভূঁইয়া, ঈশ্বরদী উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান,ঈশ্বরদী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী,ঈশ্বরদী পৌরসভার মেয়র আলহাজ¦ আবুল কালাম আজাদ মিন্টু, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহা উদ্দিন ফারুকী, ঈশ্বরদী উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মাসুদ রানা, সলিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান নুরুল্ ইসলাম বকুল, ঈশ্বরদী মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল হামিদ, দাশুড়িয়া কলেজের উপাধ্যক্ষ শহিদুল ইসলাম, পাবনা জজ কোর্টের পিপি মোঃ আক্তারুজ্জামান মুক্তার, নিউএরা ফাউন্ডেশনের সমন্বয়ক শফিকুল ইসলাম, জুয়েল মন্ডল, ঈশ্বরদী বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাগণ, সাংবাদিক ও এলাকাবাসিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন নিউএরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ।

বক্তারা বলেন, নিউএরা ফাউন্ডেশন শুধু ঋণ দিয়ে অন্য এনজিওদের মতো ব্যবসাই করেন না। বিভিন্ন সামাজিক উন্নয়ণমূলক কর্মকান্ড, বয়স্ক ভাতা ও কৃতি শিক্ষার্থীদের পড়াশুনার জন্য উপবৃত্তির আয়োজন করে থাকেন। ৩৪ জন শিক্ষার্থীদের প্রত্যেককে উপবৃত্তি হিসেবে ১২ হাজার টাকা করে ৪ লক্ষ টাকা প্রদান করেন। আগামিতে আরও বেশি কৃতি শিক্ষার্থীদের পড়াশুনার জন্য উপবৃত্তির ব্যবস্থার দাবি তোলেন।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।