ঝালকাঠির রাজাপুরে ২৮ বস্তা সরকারি চাল সহ এক ইউপি সদস্য আটক

কামরুল হাসান মুরাদ: ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় ভিজিডি ও খাদ্যা বান্ধব কর্মসূচির ৩০ কেজি করে ২৮ বস্তা চালসহ ইউপি সদস্য মোঃ বাবুল তালুকারকে আটক করেছে উপজেলা প্রশাসন

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় গালুয়া ইউনিয়নের চারাখালি গ্রামের ইউপি সদস্য বাবুল তালুকদারের বাড়ির সানমের দুইটি বাড়ি থেকে এ চাল উদ্ধার করা হয়। রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সোহাগ হাওলাদার পুলিশের সহায়তায় স্থানীয় সাংবাদিকদের নিয়ে এ অভিযান পরিচালনা করেন। আটকৃত ইউপি সদস্যের নাম মো. বাবুল তালুকদার গালুয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপির বর্তমান সদস্য।

জানা যায় , রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সোহাগ হাওলাদার গোপন সংবাদের ভিত্তিতে জানাতে পারেন গালুয়া ইউনিয়নের চারাখালি গ্রামের অবৈধ ভিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির চাল মজুদ আছে। তথ্য অনুযায়ী বৃহস্পতিবার বিকেলে চরাখালী গ্রামের আবদুল জলিল হাওলদারের বাড়িতে অভিযান চালিয়ে ১৩ বস্তা ও কামাল হোসেন লাবলু তালুকদারের বাড়ি থেকে ১৫ বস্তা বিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির চাল উদ্ধার করে।

কামাল তালুকদারের স্ত্রী কলি বেগম ইউএনও কে জানায় , এ চাল ১ নং ওয়ার্ডের ইউপি সদসমো. বাবুল তালুকদার মজুদ করেছেন। নামে বেনামে বাবুল তালুকদার এ চাল আতসাৎ করার জন্য এ চাল তাঁদের বাড়িতে রেখেছেন। তাঁর স্বীকারোক্তি মোতাবেক বাবুল তালুকদারকে আটক করে পুলিশ। স্থানীয় তৈয়বআলী, জব্বার, জাফর হাওলাদার করিম হোসেন জানায়, ইউনিয়ন পরিষদ থেকে চাল বের করতে হলে প্রত্যেককে মাষ্টাররুলে স্বাক্ষর অথবা টিপসই করতে হয়। কিন্তু এক সঙ্গে এতগুলো চাল কিভাবে পরিষদের বাহিরে আসলো? তারা ধারনা করছেন এর সাথে ইউপি চেয়ারম্যান সহ পরিষদের সচিবও জড়িত থাকতে পারে। এ ব্যাপারে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২৮ বস্তা সরকারী চাল জব্দ করা হয়েছে। যাদের বাড়ি পাওয়া গেছে তাদের স্বীকারউক্তি অনুয়ায়ী বাবুল তালুকদারকে আটক করা হয়েছে।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।