সাইবার নিরাপত্তায় যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি

U.S. President Donald Trump holds up a signed presidential memorandum targeting China's economic aggression in the Diplomatic Room of the White House in Washington, D.C., U.S., on Thursday, March 22, 2018. Trump announced about $50 billion of tariffs against China over intellectual-property violations opening a new front in an escalating global trade skirmish that is shaking financial markets. Photographer: Andrew Harrer/Bloomberg via Getty Images

নিউজ ডেস্ক:    বিদেশি হামলা থাকে মার্কিন কম্পিউটার নেটওয়ার্ক রক্ষার স্বার্থে যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প।

বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেন ট্রাম্প। যেসব মার্কিন কোম্পানি বিদেশি টেলিকমের সেবা নিয়ে থাকেন তারা এর আওতায় পড়বেন। খবর বিবিসির

তবে আদেশে নির্দিষ্ট করে কোনো কোম্পানির নাম উল্লেখ করা হয় নি। বিশেষজ্ঞরা বলছেন, চীনের কোম্পানি হুয়াওয়েকে লক্ষ্য করে এমন আদেশ জারি করা হয়েছে।

হুয়াওয়ে এক বিবৃতিতে জানিয়েছে, যুক্তরাষ্ট্রে তাদের ব্যবসা সীমাবদ্ধ করা হলে আমেরিকার জনগণ ও কোম্পানিগুলোই ক্ষতিগ্রস্ত হবে।

হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়েছে, ট্রাম্পের এই আদেশর লক্ষ্য হল বিদেশি প্রতিপক্ষ থেকে আমেরিকাকে রক্ষা করা।