বিদ্যাসাগরের নতুন মূর্তি নির্মাণের প্রতিশ্রুতি মোদির

নিউজ ডেস্ক:  একই জায়গায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসারের নতুন মূর্তি স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।বৃহস্পতিবার উত্তর প্রদেশের একটি জনসভায় নির্বাচনি প্রচারে গিয়ে এ প্রতিশ্রুতি দেন মোদি। খবর এনডিটিভির।

পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড শো চলাকালীন সংঘর্ষে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙচুর করা হয়। এ নিয়ে বিজেপি ও তৃণমূলের লড়াই চরমে উঠেছে।

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি তৃণমূলই ভেঙেছে দাবি জানিয়ে মোদি বলেন, তৃণমূলের গুণ্ডারা অমিত শাহর রোড শোতে গোলমাল করেছে। বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। আমরা ওখানেই মূর্তি বসাবো।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যাসাগরের দেখানো পথে আমরা চলবো। পাঁচটি ধাতু দিয়ে তৈরি বিদ্যাসাগরের মূর্তি আমরা ওই জায়গাতেই প্রতিষ্ঠা করব। মোদির এই বক্তব্যে প্রতিক্রিয়া দিয়েছেন তৃণমূলের সংসদ সদস্য ডেরেক ও ব্রায়েন। তিনি বলেন, ‘মোদী একজন মিথ্যাবাদী’।

গত মঙ্গলবার সন্ধ্যায় বিজেপি সভাপতি অমিত শাহর রোড শো ঘিরে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। কলকাতা বিশ্ববিদ্যালয় এবং বিদ্যাসাগর কলেজে ভাঙচুর হয় সেদিন।

তৃণমূলের দাবি, কলেজের ভেতরে ঢুকে ভাঙচুর করেছে বিজেপি সমর্থকরা। বহুদিনের পুরনো ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে তারা।

অন্যদিকে বিজেপির দাবি, হামলা চালিয়েছে তৃণমূল। শুধু বদনাম করে রাজনৈতিক ফায়দার জন্য বিজেপির নামে দোষ দেওয়া হচ্ছে। একে অন্যের বিরুদ্ধে প্রমাণ হিসেবে বেশ কয়েকটি ভিডিও সামনে নিয়ে এসেছে দু’দল।