জনসম্মুখে জামায়াতকে ক্ষমা চাইতে হবে: জাফরুল্লাহ

নিউজ ডেস্ক:   গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ২০ দলের অন্যতম শরীক দল হচ্ছে জামায়াতে ইসলামী। তারা যদি সত্যিকার অর্থে বেগম খালেদা জিযার মুক্তি চায় তাহলে তাদেরকে জনসম্মুখে ক্ষমা চাইতে হবে। আজ তাদের পিতারা যে ভুল করেছেন তার জন্য বর্তমানে যারা আছে তাদেরকে জনসম্মুখ ক্ষমা চাওয়ার যুক্তি সঙ্গত কারন তাদেরও রাজনীতি করার অধিকার রয়েছে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আব্দুস সালাম হলে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সময় জামায়াত ইসলামীর নায়েবে আমীর গোলাম পরওয়ার মঞ্চে উপস্থিত ছিলেন তবে তিনি এ বিষয়ে কোনো বক্তব্য রাখেননি। মধ্যবর্তী নির্বাচন এবং বেগম খালেদা জিয়ার মুক্তি শীর্ষক আলোচনা সভার আয়োজন করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার চারপাশে পরিবেশ্ঠিত। তাদের চিন্তা চেতনার কারনেই খালেদা জিয়া আজ জেলে। আর খালেদা জিয়াকে বের করে আনতে সামগ্রিক আন্দোলনের প্রয়োজন। সেই আন্দোলনের মুল ভুমিকা বিএনপিকেই রাখতে হবে। বিএনপিকে সকল প্রকার ভুল ত্রুটি ভুলে গিয়ে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য কাজ করতে হবে।