সাজেদা চৌধুরীর জন্মদিন উদযাপন

নিউজ ডেস্ক:    নানা আয়োজনে উদযাপন করা হয়েছে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ৮৪তম জন্মদিন।

বুধবার জন্মদিন উপলক্ষে ধানমণ্ডির বাসভবনে দলীয় নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সাজেদা চৌধুরী।

এছাড়া ধানমণ্ডির পানসি রেস্তোরাঁয় সাজেদা চৌধুরীর পরিবারের পক্ষ থেকে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এসময় সংসদ উপনেতা দলীয় নেতা-কর্মীদের নিয়ে জন্মদিনের কেক কাটেন।

অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, সাবেক সচিব কবি কামাল আব্দুল নাসের চৌধুরী, বঙ্গবন্ধু সেনা পরিষদের আহ্বায়ক ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সদস্য মেজর (অব.) আতমা হালিম, সংসদ উপনেতার মেজো ছেলে সাজেদ আকবর চৌধুরী, ছোট ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী, পুত্রবধূ সাহনাজ খান, পিএস মাসুদুল হক, এপিএস মো. শফি উদ্দিন, সালথা উপজেলা চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বর, সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন খান, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ-সম্পাদক কাজী শাহ জামান বাবুল, তালমা ইউনিয়নের শাকপালদিয়া গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মো. ফিরোজ খান, আওয়ামী লীগ নেতা সাব্বির আলী চৌধুরী, আবু সালেহ মো. খসবু, মো. ফিরোজ খান, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ফরিদপুর জেলা সভাপতি ফারজানা খান রিনিসহ সালথা ও নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী সাজেদা চৌধুরী ১৯৩৫ সালের ৮ মে মাগুরা জেলার মাতুলালয়ে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম সৈয়দ শাহ হামিদ উল্লাহ এবং মা সৈয়দা আছিয়া খাতুন। তার স্বামী গোলাম আকবর চৌধুরী ছিলেন বিশিষ্ট বীমা ব্যক্তিত্ব। সৈয়দা সাজেদা চৌধুরী ১৯৫৬ সালে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন। তিনি ১৯৬৯-১৯৭৫ পর্যন্ত মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধকালীন কলকাতা গোবরা নার্সিং ক্যাম্পের প্রতিষ্ঠাতা পরিচালক ও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।