ক্যাডেট কলেজে পাশের হার শতভাগ

নিউজ ডেস্ক:   বরাবরের মতো এ বছরও এসএসসি পরীক্ষায় মেধার স্বাক্ষর রেখেছে সেনাবাহিনীর প্রত্যক্ষ নিয়ন্ত্রণে পরিচালিত ক্যাডেট কলেজের শিক্ষার্থীরা। ১২টি ক্যাডেট কলেজ থেকে এবার ৬৩৯ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। পাসের হার শতভাগ এবং ৬৩৯ জন শিক্ষার্থীর মধ্যে ৬৩৬ জন জিপিএ-৫ (এ+) পেয়েছে।

১২ টি ক্যাডেট কলেজের মধ্যে ঝিনাইদাহ, মির্জাপুর, রাজশাহী, সিলেট, রংপুর, বরিশাল, পাবনা, কুমিল্লা, ফেনী এবং জয়পুরহাট ক্যাডেট কলেজের শতভাগ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। ফৌজদারহাট ক্যাডেট কলেজের দুজন এবং ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের একজন শিক্ষার্থী জিপিএ-৪ পেয়ে পাস করেছে বলে জানিয়েছে আইএসপিআর।

আইএসপিআর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ সোমবার জানানো হয়, ১৯৫৮ সালে প্রথম ক্যাডেট কলেজ চালু হওয়ার পর থেকে আজ পর্যন্ত ক্যাডেট কলেজসমূহ বোর্ড পরীক্ষায় ধারাবাহিকভাবে অত্যন্ত সফলতার সঙ্গে ফলাফলের শীর্ষে অবস্থান করে আসছে। অন্যান্য পরীক্ষার ন্যায় এসএসসি পরীক্ষায় সাফল্যের পেছনেও রয়েছে সু-শৃঙ্খল ক্যাডেটদের অধ্যবসায়, নিয়মিতপড়াশুনা এবং আন্তরিক প্রচেষ্টা।

এছাড়াও ক্যাডেট কলেজসমূহের অভিজ্ঞ ও যোগ্যতাসম্পন্ন অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অনুষদ সদস্য, কর্মকর্তা এবং কলেজে কর্মরত সকল শ্রেণির ব্যক্তিবর্গের ঐকান্তিক প্রচেষ্টায় এই সাফল্যজনক ফলাফল অর্জন সম্ভব হয়েছে। তবে এ সফলতার পেছনে ক্যাডেটদের অভিভাবকদের অবদানও অপরিসীম।