সন্ত্রাসীদের ভয়ে পৈত্রিক সম্পত্তিতে স্থাপনা করতে পারছেনা মুক্তিযোদ্ধা

নিউজ ডেস্ক:    নরসিংদীর শিবপুরে সন্ত্রাসীদের ভয়ে পৈত্রিক সম্পত্তিতে স্থাপনা করতে পারছেনা অসহায় মুক্তিযোদ্ধা একটি পরিবার। স্থাপনা করতে গেলেই ভয়ভীতির পাশাপাশি হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ করেছে পরিবারটি।

সন্ত্রাসীদের বিচার চেয়ে জেলা প্রসাশক ও পুলিশ সুপারের কাছে অভিযোগও দাখিল করেছেন। শিবপুরের ওসিকে তদন্ত সাপেক্ষে আইনগত সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার।

জানা যায়, জেলার শিবপুর উপজেলার কামারগাঁও গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম সামসুউদ্দিন আহাম্মেদ সন্তানদের জন্য সাড়ে ১৭ শতাংশ জমি রেখে যান। কিন্তু জমিটিতে নজর পড়ে একটি কুচক্রি মহলের। দীর্ঘদিন যাবৎ জমিটি দখল করার পায়তারা চালিয়ে আসছে তারা। এতে সফল হতে না পেরে মুক্তিযোদ্ধার পরিবারকে নানাভাবে হয়রানি শুরু করে। এমনকি স্থাপনা নির্মাণ করলে রাতের আঁধারে ভেঙে ফেলছে। প্রকাশ্যে সন্ত্রাসীদের নিয়ে বাধা প্রদান করছে।

সন্ত্রাসীদের অব্যাহত এ হুমকির মুখে নিরাপত্তাহীনতায় ভুখছে মুক্তিযোদ্ধার পরিবারটি। সন্ত্রাসীদের বিচার চেয়ে জেলা প্রসাশক ও পুলিশ সুপারের কাছে অভিযোগ করেছে পরিবারটি।

মুক্তিযোদ্ধার সন্তান মেহেদী হাসান আজাদ বলেন, পার্শ্ববর্তী কামরুল, নাদিম, জামান গংরা আমাদের জমিতে স্থাপনা করতে দিচ্ছে না। স্থাপনা করতে গেলেই তারা হামলা ও ভাংচুর চালায়। আমাদের নানা ধরনের ভয়ভীতি দেখানো হচ্ছে।

সকল অভিযোগ অস্বীকার করে জামান আহাম্মেদ বলেন, সম্পত্তিটা আমার সৌমন্ধী কিনেছিল। কিন্তু জমিটা তাদের আরেক আত্মীয় দাবি করেন। এটা নিয়ে থানায় সমঝোতা বৈঠকও হয়েছিল। তখন তৎকালীন ওসি সকল কাগজ দেখে আমাদের পক্ষে রায় দেন।

শিবপুর থানার ওসি আজিজ মোল্লা বলেন, অতি সম্প্রতি আমি শিবপুর থানায় যোগদান করেছি। বিষয়টা আমার জানা নেই। তারপরও বাদী আমার কাছে এলে পুলিশের পক্ষ থেকে আইনগত সহায়তা দেয়া হবে।