ফণী মোকাবিলায় সরকার পদক্ষেপ নেয়নি: রিজভী

নিউজ ডেস্ক:   বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশের ইতিহাসে গত ৪৫ বছরে ফণীর মতো ভয়ংকর প্রাকৃতিক দুর্যোগ আসেনি। কিন্তু সরকার এ বিষয়ে তেমন কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই এ দেশের মানুষের জন্য এদের কোনো মাথাব্যথা নেই।

তিনি বলেন, গণবিচ্ছিন্ন এ সরকার এর আগে প্রাকৃতিক দুর্যোগে আগাম প্রস্তুতি নেয়নি। তাই পাহাড় এবং হাওরে মানুষের ক্ষতি হয়েছে। সেজন্য ঘূর্ণিঝড় ফণীতে বরিশাল, খুলনা সাতক্ষীরাসহ উপকূলীয় অঞ্চলে যেন ক্ষতি না হয়, সেজন্য আমরা আগাম প্রস্তুতির কথা বলছি।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তি ও দেশব্যাপী খুন, গুম ও নারী নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে রিজভী এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সরকারের নির্দেশেই কারাগারে আটকে রাখা হয়েছে এমন অভিযোগ করে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, শুধু জিয়া পরিবার ও বিএনপিকে রাজনৈতিকভাবে দুর্বল করার উদ্দেশ্যেই তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

মানববন্ধন শেষে একটি মিছিল নয়াপল্টন থেকে শুরু হয়ে কাকরাইল নাইটিঙ্গেল মোড় হয়ে আবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, জেবা আমিন খানসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। এসময় তারা খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি দাবি করে বিভিন্ন স্লোগান দেন।