ফণি’ আসার আগেই আবহাওয়া অফিসের ওয়েবসাইট ডাউন

নিউজ ডেস্ক:    বঙ্গোপসাগরে অবস্থানরত অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘ফণি’ শুক্রবার বাংলাদেশে আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে ‘ফণি’ আঘাত হানার আগেই নিজেই সঙ্কটে পড়েছে আবহাওয়ার অধিদফতর।

ডাউন হয়ে গেছে আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইট। এছাড়া ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে আবহাওয়া অধিদফতরে। হটলাইনে ফোন করেও মানুষ আবহাওয়ার খবর জানতে পারছেন না।

বৃহস্পতিবার দুপুরের পর থেকে আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না।

আবহাওয়া অধিদফতরের পরিচালক মো. সামছুদ্দিন আহমেদ বলেন, একসঙ্গে অনেক মানুষ প্রবেশের চেষ্টা করায় ওয়েবসাইট ডাউন হয়ে গেছে। সমাধানের চেষ্টা চলছে। আগামী ৪ ঘণ্টার মতো ঠিক হয়ে যাবে আশা করছি।

দেশে আবহাওয়ার তথ্য জানার একমাত্র সরকারি সংস্থা আবহাওয়া অধিদফতর। সাধারণ মানুষের পাশাপাশি গণমাধ্যমকর্মীরাও এই ওয়েবসাইট (www.bmd.gov.bd) থেকে তথ্য নিয়ে থাকেন। কয়েক দিন ধরে ঘূর্ণিঝড় ‌‘ফণি’ সম্পর্কে সর্বশেষ খবর জানতে সবার চোখ ছিল এই ওয়েবসাইটে।

এ দিকে বৃহস্পতিবার সকালে আবহাওয়া অধিদফতর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গোপসাগরে অবস্থানরত অতিপ্রবল ঘূর্ণিঝড় ফণি শুক্রবার বাংলাদেশে আঘাত হানতে পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল থেকে ফণি খুলনা ও তৎসংলগ্ন জেলার পূর্বাঞ্চলে প্রভাব ফেলতে পারে। সন্ধ্যায় ঘূর্ণিঝড়টি দক্ষিণ-পশ্চিমের জেলাগুলোতে আঘাত হানতে পারে।

এ দিকে মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং বরিশাল ও খুলনা বিভাগের উপকূলীয় জেলাগুলোতে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।