মসিক নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবেঃ সিইসি

নিজস্ব প্রতিবেদক:ময়মনসিংহ একটি বড় রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহন না করায় ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম হচ্ছে মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নূরুল হুদা বলেছেন, ইসির পক্ষ থেকে ভোটকেন্দ্রে যাওয়ার জন্য মাইকিং করা হয়, ভোটের পরিবেশ সৃষ্টি করে দেওয়া হয়। তবে ভোটারদের ভোটকেন্দ্রে নেওয়ার দায়িত্ব প্রার্থীদের। তিনি বলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের জন্য নির্বাচন কমিশন সকল প্রকার প্রস্তুতি গ্রহন করেছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এমন একটি পদ্ধতি একজনের ভোট আরেক জন দিতে পারবে না, এবং যার মাধ্যমে জাল ভোট দেয়ারও কোন সুযোগ নেই।

আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে সোমবার সকালে স্থানীয় সার্কিট হাউজ মিলনায়তনের হল রুমে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আইন-শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিটি কর্পোরেশন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন অফিসার মোঃ আলীমুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোঃ মোখলেসুর রহমান, এনআইডিইএ’র প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম এনডিসি, পিএসসি, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, নির্বাচন কমিশনের যুগ্ন সচিব ফরহাদ আহম্মদ খান, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার এ.এইচ.এম লোকমান, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন ও জেলা নির্বাচন কর্মকর্তা সারওয়ার জাহান প্রমূখ ।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা সিটি নির্বাচন প্রসঙ্গে বলেন, ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা হয়েছে, ভোটাররা নিশ্চিন্তে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে কেন্দ্রে যাবে। তবে এ নির্বাচনে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করতে প্রার্থীদের দায়িত্ব রয়েছে। তিনি বলেন, আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু ও সুন্দর ভাবে ভোট গ্রহন করতে নির্বাচন সংশ্লিষ্ট সবার সাথে কথা বলেছি সবাই আশ্বাস দিযেছে সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে নির্দেশ দিয়েছেন ।

সিইসি বলেন, তিনি বলেন, ময়মনসিংহ সিটিবাসী নির্বাচনমুখী ও গণতন্ত্রমুখী। সিটি করপোরেশনের বাসিন্দারদের মধ্যে সহনশীলতা রয়েছে, তাই তারা আইন-শৃঙ্খলা পরিপন্থি কোনো কাজ করবে না। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখবে বলে আমি আশা করছি।
মতবিনিময় সভায়, পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসারের প্রতিনিধি এবং সিটি নির্বাচনের সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে ১২৭টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্টিত হবে।

বিকেলে সিটি কর্পোরেশনের সাহাবুদ্দীন হলরুমে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রশিক্ষণ কর্মসূচীতে অংশগ্রহনকারী প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নূরুল হুদা।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।