কৌতুক অভিনেতা আনিসুর রহমান আনিস আর নেই

নিউজ ডেস্ক: জনপ্রিয় কৌতুক অভিনেতা আনিসুর রহমান আনিস আর নেই (ইন্নালিল্লাহি … রাজিউন)। রোববার রাত ১১টার দিকে রাজধানীর টিকাটুলীর নিজ বাসায় ইন্তেকাল করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন। এ অভিনেতার জামাতা আলাউদ্দিন শিমুল জানান, রাতে নামাজ পড়ে ঘুমাতে গিয়েছিলেন। ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

আনিসের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় সোমবার সকাল ৯টায় টিকাটুলী জামে মসজিদে। পরে শেষ শ্রদ্ধা জানাতে তার মরদেহ নিয়ে যাওয়া হয় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি)। কিন্তু এফডিসিতে তার প্রতি শ্রদ্ধা জানাতে দেখা যায়নি তেমন কোনো তারকা শিল্পীকে।

বিষয়টি নিয়ে এ অভিনেতার জামাতা আলাউদ্দিন শিমুল বলেন, ‘আমার বাবা (শ্বশুর) তো সারাজীবন অভিনয়কে ভালোবেসে গেছেন। অথচ তার মৃত্যুর আগে কেউ তার একটু খোঁজখবরও নেয়নি। মৃত্যুর পরও দেখলাম না এ অঙ্গনের মানুষ একটু তাকে দেখতে আসলেন। যাই হোক, সবাই দোয়া করবেন। বাবা যেন জান্নাতবাসী হন।’

এফডিসিতে শ্রদ্ধা জানানো শেষে আনিসের লাশ নিয়ে যাওয়া হবে ফেনীর ছাগলনাইয়া থানার বল্লবপুর গ্রামের বাড়িতে। সেখানে জানাজা শেষে বাদ আসর তাকে সমাহিত করা হবে পারিবারিক কবরস্থানে।

১৯৬০ সালে ‘বিষকন্যা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে আনিসের অভিনয়ে হাতেখড়ি, যদিও ছবিটি মুক্তি পায়নি। ১৯৬৩ সালে মুক্তি পায় আনিস অভিনীত প্রথম ছবি ‘এইতো জীবন’। তারপর থেকে আর পেছনে তাকাতে হয়নি তাকে, অভিনয় দিয়ে দর্শকের মনে জায়গা করে নেন তিনি।