গির্জা ও হোটেলে হামলার একদিন পরে আবারো বিস্ফোরণে

নিউজ ডেস্ক:   শ্রীলংকার গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলার একদিন পরে আবারো বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার বিকেলে রাজধানী কলম্বোতে এ বিস্ফোরণ ঘটে।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, সেন্ট অ্যান্থনি গির্জার থেকে মাত্র ৫০ মিটার দূরে এ বিস্ফোরণ ঘটে। রোববার যে তিনটি গির্জাতে হামলা করা হয়েছিল তার মধ্যে সেন্ট অ্যান্থনি একটি।

তবে এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, গির্জার কাছে একটি ভ্যানে পাওয়া বিস্ফোরক নিষ্ক্রিয় করার সময় এ বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় কেউ হতাহত হয়েছে কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানী কলম্বো ও তার আশপাশে গির্জা ও হোটেলে সবমিলিয়ে আটটি বিস্ফোরণে ২৯০ জনের মৃত্যু হয়েছে। এসব হামলায় ৫শ’র বেশি মানুষ আহত হয়েছেন।

ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা রোববার সকালে গির্জায় প্রার্থনা করার সময় শ্রীলংকার রাজধানী কলম্বোর একটিসহ দেশটির তিনটি গির্জায় একযোগে বোমার বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময় কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেল– শাংরি লা, সিনামন গ্র্যান্ড ও কিংসবুরিতেও বোমার বিস্ফোরণ হয়।

সকালে ছয়টি স্থাপনায় হামলার কয়েক ঘণ্টা পর দুপুরে কলম্বোর দক্ষিণাঞ্চলের দেহিওয়ালা এলাকায় একটি হোটেলে সপ্তম বিস্ফোরণটি ঘটে। এরপর কলম্বোর উত্তরে ওরুগোদাওয়াত্তা এলাকায় আরেকটি বিস্ফোরণের খবর পাওয়া যায়।