মোকাব্বির খানকে শোকজ করছে গণফোরাম

নিউজ ডেস্ক:   দলের সিদ্ধান্ত অমান্য করে জাতীয় সংসদে শপথ নেওয়ায় আগামী দু-একদিনের মধ্যে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ও সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানকে শোকজ নোটিশ পাঠাবে দলটি। দলীয় গঠনতন্ত্রের ৮ ধারা মোতাবেক দলের লক্ষ্য, আদর্শ, নীতি, গঠনতন্ত্র, কর্মসূচিপরিপন্থি কাজের জন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে।

শনিবার দলের কেন্দ্রীয় কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৬ এপ্রিল বিশেষ কাউন্সিল উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। শোকজ নোটিশের কোনো জবাব না দিলে কিংবা সন্তোষজনক জবাব পাওয়া না গেলে তাকে দল থেকে বহিস্কার করা হতে পারে বলে দলীয় সূত্র জানিয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্টের শরিক বিএনপি, গণফোরাম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, কৃষক শ্রমিক জনতা লীগ, নাগরিক ঐক্যের নেতারা সর্বসম্মতিক্রমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি জানিয়ে আসছে। একই সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত এমপিদের শপথ না নেওয়ার বিষয়েও তাদের সিদ্ধান্ত রয়েছে। নির্বাচনে বিএনপির ছয়জন এবং গণফোরামের দু’জন এমপি হয়েছেন। এর মধ্যে গণফোরামের দু’জন এরই মধ্যে শপথ নিয়েছেন।

দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু বলেন, মোকাব্বির খানের বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত নিতে যাচ্ছে গণফোরাম। একই সঙ্গে এই শপথ নেওয়ার ঘটনার সঙ্গে সংগঠনের অন্য কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।