খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে: নজরুল ইসলাম

নিউজ ডেস্ক:  বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কোন শর্ত দিয়ে নয়, নিঃশর্তভাবে মুক্তি দিতে হবে। সরকারের পক্ষ থেকে প্যারোল ছাড়াও বিভিন্ন পদ্ধতির কথা বলা হচ্ছ। তাদের এসব কথার সঙ্গে বিএনপির কোন সম্পর্ক নেই। তারা সবসময়ে শর্ত ছাড়া মুক্তির দাবি করেছেন।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ২০ দলীয় জোটের শরিক জাতীয় দলের উদ্যোগে জোট নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে নজরুল ইসলাম এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়ার জামিন প্রাপ্য। তিনি একজন সিনিয়র সিটিজেন। তিনি নানা রোগে আক্রান্ত। তার চিকিৎসার জন্য এর আগেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নিয়ে আসা হয়েছিলো। কিন্তু তাকে যথাযথ চিকিৎসা দেওয়া হয়নি।

তিনি বলেন, রাজনৈতিক কারনে খালেদা জিয়ার মুক্তি দাবি করি, ন্যায্য কারনে মুক্তি দাবি করি, আইনসঙ্গত কারনে তার মুক্তি দাবি করি। তার পাঁচ বছরের সাজা হওয়ার পর তিনি বের হতে পারলেন না। আর ব্যারিস্টার নাজমুল হুদা ১৫ বছরের কারাদন্ড হওয়ার পর কয়েকদিনের মধ্যে জামিন পেয়ে গেলেন।

তিনি আরও বলেন, বিএনপির সংসদ সদস্যরা সংসদে যাবেন কি যাবেন না- এটা দলের সিদ্ধান্তের বিষয়। তবে নির্বাচনের ফলাফল তারা প্রত্যাখান করেছেন।

জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নিপুন রায় চৌধুরী, সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ বক্তব্য রাখেন।